আবু বকর সিদ্দিক হিরো

কিশোরগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক , বাংলাদেশ সাংবাদিক সমিতির কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি এডভোকেট আবু বকর সিদ্দিক হিরো ১৯৫৬ খ্রীষ্টাব্দে ৩১ ডিসেম্বর কিশোরগঞ্জ জেলায় জন্ম গ্রহন করেন। তার পিতা মরহুম ফজলুর রহমান – এর স্থায়ী নিবাস ছায়া নীড়, খরমপট্টি, কিশোরগঞ্জ।  শিক্ষজীবন শেষ করে আবু বকর সিদ্দিক হিরো ১৯৮৩ সালে আইন পেশায় যুক্ত হন এবং ১৯৮৪ খ্রীষ্টাব্দে সাংবাদিকতায়ও যুক্ত হন তিনি।

মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি বাংলাদেশ টেলিভিশন ও দৈনিক সংবাদ  কিশোরগঞ্জ প্রতিনিধি হিসাবে দায়িত্ব পালন করেন। সাংবাদিক ও আইন পেশায় নিয়োজিত হবার আগেই আবু বকর সিদ্দিক হিরো সাহিত্যকর্মী হিসাবে আত্মপ্রকাশ করেন। তিনি বেশ কিছু কবিতা ও গল্প লিখেছেন। ছাত্র জীবনে তিনি বাম রাজনিতীর সাথে যুক্ত হন ও কিশোরগঞ্জ ছাত্র ইউনিয়নের সভাপতি নির্বাচিত হন এবং পরবর্তীতে গনতন্ত্রী পার্টির জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মনোনীত হন।

সামাজিক জীবনে অমায়িক স্বভাবের একজন মানুষ হিসাবে তিনি উঠেন সবার কাছে গ্রহনীয়। বেশ কিছু সামাজিক ও সাংস্কৃতিক সংগঠেনের সাথে ও জড়িত ছিলেন এডভোকেট আবু বকর সিদ্দিক হিরো। ১৯৯৯ সালের ২৭ আগষ্ট এডভোকেট হিরো পরলোক গমন করেন।

আপনাকে কমেন্টস করতে হলে অবশ্যই লগইন করতে হবে লগইন

বিষয় ভিত্তিক পোষ্টগুলো

কারিগরি সহায়তায়:

বিজ্ঞাপন

প্রবেশ - কপিরাইটঃ ২০০৭ থেকে ২০১৪ | কিশোরগঞ্জ ডট কম