মোঃ মুজিবুল হক চুন্নু

মোঃ মুজিবুল হক চুন্নু ১৯৫৪ সালে ১ সেপ্টেম্বর কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলায় জন্ম গ্রহন করেন। পিতা মরহুম আব্দুল মালেক। তিনি মেট্রিক ও এইচএসসি কৃতিত্বের সাথে পাস করেন ।তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এল.এল.বি. (অনার্স) এল.এল.এম করেন। বিসিএস (জুডিশিয়াল) করে সহকারী জজ হিসেবে যোগদান করে চাকরি থেকে অব্যহতি নেন ১৯৮৬ সালে। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্বে মুক্তিযোদ্বা হিসেবে ১১ নম্বর সেক্টরে সক্রিয়ভাবে তিনি অংশগ্রহন করেন।

১৯৭৬-৭৯ সাল পর্যন্ত কিশোরগঞ্জ জেলা মুক্তিযোদ্বা সংসদের সহকারী কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন ১৯৭৯-৮১ সাল পর্যন্ত মুক্তিযোদ্বা সংসদ ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিটের কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন১৯৮১-৮৬ সাল পর্যন্ত বাংলাদেশ মুক্তিযোদ্বা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চাকুরী বিনিয়োগ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন ১৯৮৮-৯০ সাল পর্যন্ত কিশোরগঞ্জ জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান।

১৯৮১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ মোহসীন হলের ছাত্র সংসদের ভি.পি নির্বাচিত হন। ১৯৮৬  ও ২০০৮  সালে জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি ও মহাজোটের  টিকিটে কিশোরগঞ্জ-৪, করিমগঞ্জ-তাড়াইল আসন থেকে সংসদে নির্বাচিত ।একই এলাকা থেকে ১৯৮৮ সালে পুনরায় সাংসদ নির্বাচিত হন। ১৯৮৮-৯৬ সাল পর্যন্ত জাতীয় পার্টি কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুব বিষয়ক সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন ১৯৮৭-৮৮ সালের মার্চ পর্যন্ত ভূমি মন্ত্রণালয়ের উপমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেন ১৯৮৮-৯০ সালে ডিসেম্বর পর্যন্ত কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন ।

আপনাকে কমেন্টস করতে হলে অবশ্যই লগইন করতে হবে লগইন

বিষয় ভিত্তিক পোষ্টগুলো

কারিগরি সহায়তায়:

বিজ্ঞাপন

প্রবেশ - কপিরাইটঃ ২০০৭ থেকে ২০১৪ | কিশোরগঞ্জ ডট কম