দীর্ঘদিন সংস্কার না হওয়া ও বর্ষণের কারণে কিশোরগঞ্জ জেলা শহর এবং আশপাশের ১০টি সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। পানি জমে রাস্তার বিভিন্ন অংশের ইট, পাথর, বিটুমিন ও খোয়া উঠে অসংখ্য ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে।বেহাল সড়কগুলো হলো—কিশোরগঞ্জ শহরের শোলাকিয়া নীলগঞ্জ মোড়-কলাপাড়া সড়ক, নীলগঞ্জ মোড়-কনিকাটা সড়ক, শোলাকিয়া বড়বাড়ী-নূরানি গোরস্থান, বত্রিশ জেলা সরণি মোড়-তারাপাশা, মেথরপট্টি-রেডক্রিসেন্ট সড়ক, গাইটাল-রাকুয়াইল, নিউটাউন সড়ক, কাটাখালী সড়ক, সার্কিট হাউস-জেমিনি টেক্সটাইল সড়ক ও সদর উপজেলা সড়ক।

কিশোরগঞ্জ পৌরসভার কাউন্সিলর আবু নাসের হিলালী জানান, পৌর এলাকার কিছু সড়ক দীর্ঘদিন সংস্কারের অভাবে যান ও মানুষের চলাচলের অযোগ্য হয়ে পড়ছে। এসব রাস্তার সংস্কারের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সহায়তা চাওয়া হয়েছে। নীলগঞ্জ সড়কের বাসিন্দা মাজহারুল ইসলাম জানান, বর্তমান সরকারের গুরুত্বপূর্ণ পদে জেলার একাধিক ব্যক্তি আছেন। তার পরও পৌরবাসীকে শুধু ভাঙা সড়কের কারণে প্রতিদিন চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

নীলগঞ্জ সড়ক দিয়ে তাড়াইল উপজেলা ও আশপাশের এলাকার শত শত মানুষ প্রতিদিন যাতায়াত করে। এ সড়কে বড় বড় গর্তের কারণে ট্রাক-বাস অনেক সময় আটকে গিয়ে প্রায়ই যানজটের সৃষ্টি করছে। বত্রিশ এলাকার বাসিন্দা ব্যবসায়ী আবু সিদ্দিক ভূঁইয়া জানান, বত্রিশ এলাকার সড়কগুলোতে তিন বছর আগে সংস্কারকাজ করা হয়েছিল। নিম্নমানের কাজ হওয়ায় এক বছরেই সড়কগুলো বিভিন্ন অংশ ভেঙে যায়। প্রায় দুই বছর ধরে তাঁরা দুর্ভোগ পোহাচ্ছেন। পৌর কর্তৃপক্ষকে জানানোর পরও কোনো কাজ হচ্ছে না।

পৌর মেয়র মো. মাজহারুল ইসলাম জানান, বর্তমান সরকার আসার পর শহরের অনেকগুলো সড়ক মেরামত ও সংস্কার করা হয়েছে। পৌরসভার আর্থিক সংকট রয়েছে। মানসম্পন্ন কাজের নিশ্চয়তা পাওয়ার পর দরপত্র আহ্বান করা হবে।

prothom Alo.com