ফেইসবুক অবিলম্বে খুলে দেওয়ার দাবি জানিয়েছে বিএনপি।

মঙ্গলবার দলটির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ এক আলোচনা সভায় এই দাবি জানিয়ে বলেন, ”ফেইসবুক বন্ধ করে দিয়ে মানুষের জ্ঞান অর্জন ও তথ্য আদান-প্রদানের স্বাধীনতাকে রুদ্ধ করে রেখেছে সরকার। আমরা অবিলম্বে ফেইসবুক খুলে দেওয়ার দাবি জানাচ্ছি।”

তবে ওয়েব সাইটের মাধ্যমে কেউ যদি আইন পরিপন্থি কাজ করে থাকেন তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার কথাও বলেন তিনি।

গত ২৯ মে রাতে জনপ্রিয় ওয়েব সাইটটি বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশন (বিটিআরসি) বন্ধ করে দেয়।

সাবেক আইনমন্ত্রী ফেইসবুক বন্ধের সরকারি সিদ্ধান্তের সমালোচনা করে বলেন, ”বর্তমান সরকার নানাভাবে গণমাধ্যমের স্বাধীনতা খর্ব করছে। বেসরকারি টিভি চ্যানেল ওয়ান তারা বন্ধ করে দিয়েছে। আমি শুনেছি , আমার দেশ পত্রিকার প্রকাশককে এনএসআই গোয়েন্দা সংস্থা ধরে নিয়ে গেছে। এভাবে দেশে আজ সংবাদপত্রের নিয়ন্ত্রিত স্বাধীনতা চলছে।”

জাতীয় প্রেস ক্লাবের সচেতন নাগরিক সমাজ সমাজে নামের একটি সংগঠনের উদ্যোগে ‘ আমাদের দেখা ভোলা-৩ আসনের উপনির্বাচন’ শীর্ষক এই আলোচনা সভা হয়।

গত ২৪ এপ্রিল অনুষ্ঠিত ভোলা-৩ আসনের উপনির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী হাফিজউদ্দিন আহমেদকে পরাজিত করে আওয়ামী লীগের প্রার্থী নুরুন্নবী শাওন বিজয়ী হন।

মওদুদ ভোলা উপনির্বাচনে আওয়ামী লীগ ভোট লুট করেছে বলে অভিযোগ করেন। নির্বাচন কমিশন সরকারের তল্পিবাহক হিসেবে কাজ করছে বলেও মন্তব্য করেন তিনি।

সভার আগে ভোলা-৩ আসনের উপনির্বাচনে একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

সংগঠনের সভাপতি অবসরপ্রাপ্ত মেজর মিজানুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির সহসভাপতি আবদুল্লাহ আল নোমান, অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ, সাবেক সাংসদ নাজিম উদ্দিন আলম, হাফিজ ইব্রাহীম, খায়রুল কবির খোকন প্রমূখ বক্তব্য রাখেন।