আজ চাঁদ দেখা গেলে কাল ঈদ। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশের ওয়েবপোর্টালগুলো অনলাইনে বিভিন্ন আয়োজন করেছে। এর মধ্যে বাংলাদেশ(www.bangladeshbrands.com) কম ঈদ উপলক্ষে ঈদের পোশাক নিয়ে গ্যালারিতে যে ফ্যাশন হাউসগুলোর পোশাক থাকছে,সেগুলো হচ্ছে: অঞ্জন’স, কে ক্রাফট, বাংলার মেলা, রঙ, প্রবর্তনা, ড্রেসিডেল, ফেরিওয়ালা, নগরদোলা, যাত্রা, দর্জি, ফারজানা বুটিক, আড়ং, নীলকমল, আইরিসেস, নিত্য উপহার, বিবিয়ানা।

www.atneshop.com ঈদ উপলক্ষে তাদের সাইটটি সাজিয়েছে আকর্ষণীয়ভাবে। ইচ্ছে করলে যে কেউ সাইট থেকে কিনতে পারবে জামদানি, রাজশাহী সিল্ক, মিরপুর বেনারসি, কাতান সিল্ক, সুতি শাড়ি, টাঙ্গাইল সিল্ক, ব্লকপ্রিন্ট, বোমকাই সিল্ক, জর্জেট; মহিলাদের ফতুয়া এবং সিল্ক, জর্জেট, ব্লকপ্রিন্ট ও সুতির সালোয়ার-কামিজ কেনার সুযোগ। দেখে-বুঝে এখান থেকে কিছু কিনলে তা পৌঁছে দেওয়া হবে একেবারে আপনার বাসায়।

দেশি গ্রিটিংস (www.deshigreetings.com) ঈদ উপলক্ষে তাদের সাইট থেকে নিত্যনতুন পোশাক বিক্রি করছে। এর মধ্যে ছেলেদের জন্য রয়েছে পাঞ্জাবি, ফতুয়া, হাফ হাতা শার্ট আর মেয়েদের জন্য রয়েছে বিভন্ন ধরনের শাড়ি, ফতুয়া ও সালোয়ার-কামিজের বিশাল সংগ্রহশালা। ঢাকা, রাজশাহী, খুলনা ও সিলেটের সর্বত্র এই সাইট থেকে কিনলে পোশাক সরারসরি বাসায় পৌঁছে দেওয়া হয়। ই-কার্ড পাঠানোর জন্য বাইরের বেশ কিছু সাইট রয়েছে। বিদেশি সাইটগুলোর মধ্যে রয়েছে www.egreetings.com, www.bluemountain.com, www.hallmarks.com, www.allyours.com, www.123greetings.com

-—সুমন পাটওয়ারী