কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলায় পিটুনির শিকার হয়েছেন দুই শিক্ষক। শনিবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার বণিকপাড়া এলাকায় এ হামলার ঘটনা ঘটে।থানায় লিখিত অভিযোগ ও আহত শিক্ষকেরা জানান,শনিবার রাত ১০টার দিকে তাঁরা অষ্টগ্রাম সদর বাজার থেকে বাড়িতে ফিরছিলেন। এ সময় বণিকপাড়া এলাকায় আসার সঙ্গে সঙ্গে আবু মালেক, আবুল কাসেমের নেতৃত্বে ৮-১০ জনের একটি দল লাঠি ও রড নিয়ে তাঁদের ওপর হামলা চালায়।

এ সময় মারাত্মকভাবে আহত হন মধ্য অষ্টগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতিকুর রহমান এবং ইকরদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক পরশ মিয়া। তাঁদের ডাক-চিৎকারে লোকজন এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়।

আহত শিক্ষক মো. আতিকুর রহমানকে প্রথমে অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে কিশোরগঞ্জ আধুনিক সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। আহত অপর শিক্ষক পরশ মিয়া অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

অষ্টগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুজ্জামান জানান, শিক্ষকদের মধ্যে দুটি দল রয়েছে। এদের মধ্যে দলাদলি ও তর্কাতর্কির জের ধরে এ হামলার ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় নেতৃস্থানীয় ব্যক্তিরা বিষয়টি মীমাংসার চেষ্টা করছেন। মীমাংসা না হলে অভিযুক্ত লোকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়ে তাদের গ্রেপ্তার করা হবে।

-Prothom alo