ওয়াসিম আকরাম মনে করেন পাকিস্তানের বর্তমান তরুণ দলটিতে ‘সিনিয়র’দের আর ডাকা উচিত নয়। বর্তমান দলটির ওপরেই আস্থা রাখা উচিত।

কিছুদিন আগে ঠিক এই কারণ দেখিয়েই টেস্ট থেকে সরে দাঁড়িয়েছিলেন শহিদ আফ্রিদি।

ইংল্যান্ড সফরে টেস্ট সিরিজে সালমান বাটের নেতৃত্বে থাকা দলটিতে তাই আর কোনো পরিবর্তন চান না আফ্রিদি ও সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম।

ইংল্যান্ড থেকে পাকিস্তানে ফিরে আফ্রিদি বলেছেন, ”সিনিয়রদের দলে ফিরিয়ে খুব একটা লাভ তো হবেই না, বরং দলের ভারসাম্য নষ্ঠ হবে। তরুণদের সুযোগ দেয়া উচিত। কারণ ওরা ইংল্যান্ড সফরে অস্ট্রেলিয়া সিরিজে দুর্দান্ত খেলে আমাদের নজর কেড়েছে।”

পাকিস্তানের ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলের অধিনায়কের মতে আজহার আলী খুবই সম্ভাবনাময় ব্যাটসম্যান। টেস্ট অধিনায়ক হিসেবে প্রথম টেস্টে সালমান বাটের নৈপূণ্য মুগ্ধ করেছে আফ্রিদিকে।

ওয়াসিম আকরামও বলেছেন দলে স্থিরতা আনতে আর কোনো বড় ধরনের পরিবর্তন আনা ঠিক হবে না। তিনি বলেন, ”ইউনিস খান এবং মোহাম্মদ ইউসুফকে ফিরিয়ে আনতে অনেকেই চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু আমার মনে হয় ওদের ফিরিয়ে আনলে দলের অগ্রগতি বাঁধার মুখে পড়বে। নতুন অধিনায়ক আর নতুন খেলোয়াড়দের নিয়ে এ দলটিকে এগিয়ে যেতে দেয়া উচিত।”

ক্রিকেট বিশ্লেষক আকরামের মতে অধিনায়ক হিসেবে নিজেকে প্রথম ম্যাচেই চিনিয়েছেন সালমান বাট। তাই তিনি বলছেন, ইংল্যান্ডের বিপক্ষে চার টেস্টের সিরিজে এই দলটিতে আর কোনো পরিবর্তনের প্রয়োজন নেই।