মানহানিকর খবর প্রকাশের অভিযোগে দৈনিক কালের কন্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশকের বিরুদ্ধে পাঁচশ’ কোটি টাকা ক্ষতিপূরণের মামলা হয়েছে।

সোমবার ঢাকার চতুর্থ যুগ্ম জেলা জজ আদালতে গৃহ নির্মাণ প্রতিষ্ঠান জেনোভ্যালীর ব্যবস্থাপনা পরিচালক মো. সালাহ উদ্দিন মামলাটি দায়ের করেন।

বিচারক আলসামশ জগলুল হোসেন কালের কন্ঠের সম্পাদক আবেদ খান ও প্রকাশক মোস্তফা কামাল মহীউদ্দিনের বিরুদ্ধে সমন জারির আদেশ দেন।

আগামী ৩০ সেপ্টেম্বর মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়।

মামলার নথি থেকে জানা যায়, পত্রিকাটির ৭ জুন সংখ্যায় ‘ধানমণ্ডিতে নির্মাণ সংস্থার বিরুদ্ধে ক্রেতাদের উপর হামলার অভিযোগ’ এবং ১৫ জুলাই সংখ্যায় ‘জঙ্গি সন্ত্রাসীদের ঘাঁটি পিংক সিটি’ শিরোনামে উদ্দেশ্যমূলকভাবে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করা হয়েছে।

মালয়েশিয়ার একটি কোম্পানির সঙ্গে যৌথভাবে ঢাকার খিলক্ষেত এলাকার ডুমনী মৌজায় ‘পিংক সিটি’ নামে ডুপ্লেক্স বাড়ির একটি আধুনিক প্রকল্প গড়ে তুলেছে জেনোভ্যালী।

প্রকাশিত ওই খবরে দেশে-বিদেশে প্রতিষ্ঠানটির সম্মান ক্ষুন্ন হয়েছে। এরপর থেকে পিংক সিটির কোনো প্লট বিক্রি হচ্ছে না। এমনকি প্লট কেনার জন্য যারা বায়না চুক্তি করেছে তারাও বাকি টাকা পরিশোধ করছে না। এতে বাদীর প্রতিষ্ঠান মারাত�ক ব্যবসায়িক ক্ষতির সম্মুখীন হয়েছে।

অভিযোগে আরো বলা হয়, কালের কন্ঠ পত্রিকাটি বসুন্ধরা গ্র”পের মালিক আহমেদ আকবর সোবহান ওরফে শাহ আলমের পক্ষ নিয়ে পিংক সিটির বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারে নেমেছে।