আগামী বুধবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘কিউবি ল্যাপটপ’ শীর্ষক প্রদর্শনী। এবারের থিম ‘জ্বালো প্রযুক্তির আলো’। আর ভেন্যু ঢাকার হোটেল শেরাটন। আয়োজক মেকার কমিউনিকেশন। এ প্রদর্শনী আগামী ৭ জানুয়ারি পর্যন্ত চলবে।

এ ল্যাপটপ প্রদর্শনী উপলক্ষে ২ জানুয়ারি সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। অষ্টমবারের মতো এ আয়োজনের বিষয়ে নানা তথ্য তুলে ধরেন ‘কিউবি ল্যাপটপ২০১১’ প্রদর্শনীর সমন্বয়ক ফারজানা জামান রুম্পা। এ সম্মেলনে পৃষ্ঠপোষকদের পক্ষে উপস্থিত ছিলেন কিউবির প্রধান বিপণন কর্মকর্তা নেহাল আহমেদ, এইচপি পার্সোনাল সিস্টেম গ্রুপের চ্যানেল বিপণন ব্যবস্থাপক প্রতাপ সাহা, স্যামসাং ইলেকট্রনিক্সের মার্কেট কমিউনিকেশন ম্যানেজার মাহমুদ বি কাইয়ুম, এক্সিকিউটিভ টেকনোলজিসের ডেপুটি জেনারেল ম্যানেজার সালমান আলী খান, স্মার্ট টেকনোলজিসের পণ্য ব্যবস্থাপক এএসএম শওকত মিল্লাত।

অংশগ্রহণকারী ব্র্যান্ডের মুখপাত্রদের ভাষ্যমতে, বছরের শুরুতে ল্যাপটপকেন্দ্রিক এ প্রদর্শনীতে বেশ কিছু নতুন মডেলের ল্যাপটপ দেশের বাজারে প্রথমবার উন্মোচিত হবে। আর এ প্রদর্শনীতে মধ্যবিত্তের ক্রয়সীমার আওতায় নোটবুক এবং নেটবুক পাওয়া যাবে।

এবারের ল্যাপটপ প্রদর্শনীতে কিউবি সংযোগে থাকছে বিশেষ অফার। এছাড়া আসুস এবং স্যামসাং পণ্যের সঙ্গেও থাকছে কিউবির আর্কষণীয় অফার। কিউবি গ্রাহকরা প্রদর্শনীর সময় আসুস এবং স্যামসাং প্যাভিলিয়ন থেকে এ গ্রাহক সুবিধা নিতে পারবেন। এ মুহূর্তে ঢাকা ও চট্টগ্রামে ৩০ হাজার গ্রাহককে দ্রুতগতির ইন্টারনেট সেবা কিউবি।

এ প্রসঙ্গে কিউবির প্রধান বিপণন কর্মকর্তা নেহাল আহমেদ বাংলানিউজকে বলেন, এ প্রদর্শনীতে তাৎক্ষণিক সেবা গ্রহণ এবং ক্রয়ে গ্রাহকদের ক্রেডিট কার্ডের সুবিধা দেবে কিউবি। সত্যিকারের ইন্টারনেট অভিজ্ঞতা পেতে ভালো মানের কমপিউটার এবং ল্যাপটপ প্রয়োজন। তাই ভালো মানের ল্যাপটপের সঙ্গে ইন্টারনেট মাধ্যমও জরুরী।

এইচপি ব্র্যান্ডের পিএসজি ব্র্যান্ডের চ্যানেল বিপণন ব্যবস্থাপক প্রতাপ সাহা বাংলানিউজকে বলেন, ভালো মানের ল্যাপটপের সঙ্গে দামের সমন্বয়ের বিষয়টিও গ্রাহকরা বিবেচনা করেন। এজন্য মধ্যবিত্তের ক্রয়ক্ষতা আর মানসম্পন্ন পণ্যের সমন্বয়ে এবারের ল্যাপটপ প্রদর্শনীতে আগ্রহী ক্রেতারা আকর্ষণীয় মূল্যে ল্যাপটপ কেনার সুযোগ পাবেন।

উল্লেখ্য, এবারের প্রদর্শনীতে মোট ৩৯টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। এর মধ্যে প্যাভেলিয়ন থাকবে ১৮টি এবং স্টল থাকবে ২১টি। আয়োজক সূত্র এ তথ্য জানিয়েছে। এবারের প্রদর্শনীতে অজের (কিউবি), এইচপি, স্যামসাং, কমপিউটার সোর্স, স্মার্ট, গ্লোবাল, ইনডেক্স, স্টারটেক ইঞ্জিনিয়ারিং, কমপিউটার ভিলেজ, এক্সিকিউটিভ টেকনোলজিস, রিশিত, কমপিউটার ভ্যালি, আইওএম, এক্সেল টেকনোলজিস, খান জাহান আলী কমপিউটার এবং ফোরাসহ বেশ কিছু প্রতিষ্ঠান তাদের ব্র্যান্ডের ল্যাপটপ প্রদর্শন করবে। এছাড়াও কিউবি, আসুস, তোশিবা, গেটওয়ে, লেনোভো. হাইয়ার, ডেল, ফুজিৎসু, প্রোলিংক, অ্যাপল, অ্যাসার, এমএসআই, সনি, কমপ্যাক, ফোরা পিসি এবং গিগাবাইটসহ বেশ কয়েকটি ব্র্যান্ডের ল্যাপটপ, নোটবুক এবং নেটবুক পাওয়া যাবে।

এরই মধ্যে তিন দিনব্যাপী এ প্রদর্শনী ঘিরে প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে আছে বলে আয়োজক সূত্র বাংলানিউজকে জানিয়েছে। এ ল্যাপটপ প্রদর্শনী প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলবে। সাধারণের প্রবেশমূল্য ২০ টাকা। ‘কিউবি ল্যাপটপ২০১১’ প্রদর্শনীর পৃষ্ঠপোষকতা করছে আসুস, গেটওয়ে, এইচপি, স্যামসাং এবং তোশিবা। উল্লেখ্য, প্রবেশ টিকিটের র‌্যাফল ড্রয়ে থাকছে আকর্ষণীয় সব পুরষ্কার।

সুপরিচিত ব্র্যান্ডের সব ল্যাপটপ, নোটবুক আর নেটবুক উপস্থাপন করতে এ প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে বলে আয়োজক সূত্র বাংলানিউজকে জানিয়েছে।  আগ্রহীরা অনুষ্ঠিতব্য ল্যাপটপ প্রদর্শনীর তথ্যের প্রয়োজনে [email protected] এ ঠিকানায় ইমেইল করতে পারবেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম