ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের (সম্মান) ভর্তি ফরম অনলাইনে পাওয়া যাবে ও অনলাইনেই জমা দেওয়া যাবে। ভর্তি ফরমের এই টাকা ৮০৬টি ডাকঘরের মাধ্যমে জমা দিতে হবে। বিশ্ববিদ্যালয়ে কোনো ফরম পাওয়া যাবে না ও জমাও নেওয়া হবে না।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আইনুল ইসলাম বলেন, বাংলাদেশে দ্বিতীয় পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে এ বছরই প্রথমবারের মতো ভর্তির জন্য অনলাইনে ফরম পাওয়া যাবে ও অনলাইনেই তা জমা দেওয়া যাবে। শিক্ষার্থীদের সুবিধার্থে আমরা ডাকঘরের সঙ্গে চুক্তি করেছি, তারা ফরম বিক্রির টাকা আমাদের দিয়ে দেবে এবং শিক্ষার্থীদের একটি গোপন নম্বর দেবে। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে ছবিসহ ফরম পূরণ করবেন এবং নির্ধারিত স্থানে গোপন নম্বরটি বসাবেন। নির্ধারিত স্থানে গোপন নম্বর দিয়ে পূরণ করলেই প্রবেশপত্র পাওয়া যাবে। প্রবেশপত্রটি প্রিন্ট করে নিয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

আগামী ১ অক্টোবর থেকে অনলাইনে ফরম পাওয়া যাবে। উপজেলা সদরের ডাকঘর ও শহরের ডাকঘরগুলোতে একটি বিষয়ের জন্য জমা দিতে হবে ৩০০ টাকা এবং একাধিক বিষয়ের জন্য দিতে হবে ৩৫০ টাকা। ডাকমাশুল দিতে হবে ২৭ টাকা। ক, খ, গ, ঘ ও ঙ ইউনিটে অভিন্নভাবে ফরম পূরণ করে জমা দিতে হবে। ভর্তি-সংক্রান্ত তথ্য ও নির্দেশিকা www.jkkniu.edu.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।