স্থানীয় সরকারমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, দেশকে বদলাতে হলে আগে আওয়ামী লীগকে বদলাতে হবে। পুরোনো ধ্যান-ধারণা বাদ দিতে হবে। ঘণ্টার পর ঘণ্টা সভা করে দুর্নীতি বন্ধের কথা বলে আবার সেই কাজ করলে দেশকে বদলানো যাবে না।
গতকাল শনিবার দুপুরে মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার বালাশুরে জমিদার যদুনাথের বাড়িতে বিক্রমপুর জাদুঘরের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত সভায় সৈয়দ আশরাফ এ কথা বলেন। সামাজিক সংগঠন অগ্রসর বিক্রমপুর এ সভার আয়োজন করে। সরকারের আর্থিক সহায়তায় জাদুঘরটি নির্মিত হবে।
সৈয়দ আশরাফুল ইসলাম আরও বলেন, ভারতবর্ষ পাল্টে দেওয়ার ক্ষেত্রে বিক্রমপুরের অনেক প্রথিতযশা মানুষের অবদান রয়েছে। তিনি জানান, এই এলাকার উন্নয়নে তাঁর মন্ত্রণালয়ের অধীনে ৫৬ কোটি টাকার কাজ চলছে। এ ছাড়া বিক্রমপুরের ঐতিহ্যকে ধরে রাখার জন্য এই জাদুঘর নির্মাণে এক কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। বাকি এক কোটি ৫৭ লাখ টাকা আগামী বাজেটে বরাদ্দ দেওয়া হবে বলে তিনি আশ্বাস দেন।
সভায় প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম বলেন, ঐতিহ্যকে ধরে রাখতে সাংস্কৃতিক কেন্দ্র গড়ে তোলার পাশাপাশি প্রকৃত মানুষ গড়ে তুলতে হবে। পদ্মা সেতু চালু হলে এ অঞ্চলে বিভিন্ন শিল্প গড়ে উঠবে, যা ঐতিহ্যের জন্য হুমকি হতে পারে। এ বিষয়ে নজর রাখতে হবে।
সভায় সভাপতিত্ব করেন মুন্সিগঞ্জ-১ আসনের সাংসদ সুকুমার রঞ্জন ঘোষ। সভায় আরও বক্তৃতা করেন জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন, ইতিহাস গবেষক মুনতাসীর মামুন, সাংসদ মমতাজ বেগম, আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক অগ্রসর বিক্রমপুরের সভাপতি নূহ-উল-আলম, দলের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক বদিউজ্জামান ভূঁইয়া, জেলা প্রশাসক আজিজুল আলম, পুলিশ সুপার শফিকুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন প্রমুখ। অনুষ্ঠানে ২৮৭ জন কৃতী ছাত্রছাত্রীকে বৃত্তি প্রদান ও হুমায়ুন আজাদকে মরণোত্তর গুণীজন সম্মাননা দেওয়া হয়