সময়ের সাথে সাথে আমাদের অনলাইন নির্ভরতা প্রতিদিন বাড়ছে । প্রায় সব কাজই এখন আমরা অনলাইনের সাহায্যে করার চেষ্টা করি ।এ রকম একটা বিষয় হচ্ছে, আপনি বাজার থেকে যে ল্যাপটপ, মোবাইল বা ক্যামেরা কিনবনে তার ফীচার,দাম বা সমপ্রজাতীর অন্যান্য প্রোডাক্টের সাথে তুলনাটাযাতে ঘরে বসেই করতে পারেন সে সুবিধা নিয়েই ২০০৯ সালের ডিসেম্বরেচালুহয় www.bdstall.com । ২ বছর খুব বেশী সময় না কিন্তু স্বল্প এই সময়ের মধ্যে বিডিস্টল ভিজিটর এবং স্টলওনারদের আস্থা অর্জনকরেছে । প্রতিষ্ঠিত সব কোম্পনি bdstall.com এ স্টলখুলছে আর তাদের পণ্য প্রদর্শনকরছে ।পণ্য সম্পর্কিত কোন প্রশ্ন থাকলে বিডিস্টলে যে কোন কাস্টমার সরাসরি স্টল কতৃপক্ষকে প্রশ্ন করতে পারেন এবং খুব দ্রুত সময়ে তার প্রশ্নের উত্তর স্টল কতৃপক্ষ প্রদান করে থাকে ।এখানে একটা বিষয় উল্লেখ্য যে, বিডিস্টলে শুধু মাত্র ব্রান্ড নিউ প্রোডাক্ট প্রদর্শনের অনুমতি দেওয়া হয়।

যেকোন পণ্যের তথ্য পাবেন আপনি বিডিস্টল থেকে –

বিডিস্টল নিজেকে শুধু প্রযুক্তি সম্পর্কিত পণ্যের মধ্যে আবদ্ধ রাখেনি । এখানে আপনি যেমন কম্পিউটার,ল্যাপটপ,ক্যামেরা সম্পর্কিত পণ্যের তথ্য পাবেন একইসাথে দেশেবিদেশে বিভিন্ন ট্যুরের প্যাকেজ,শিল্প সম্পর্কিত পণ্যের তথ্য বা ফার্ণিচার,মোটরবাইক পণ্যের সব ধরনের তথ্যপাবেন । একনজরে বিডিস্টলের সার্ভিস সম্পর্কে বিস্তারিত তথ্য –

Tours and Travels – এইবিভাগে দেশেএবংদেশের বাহিরেরবিভিন্ন দর্শনীয়স্থানে ভ্রমণেরপ্যাকেজ পাবেন আপনি । আরও পাওয়া যায় বিমানের টিকিট,হোটেল বা রিসোর্ট বুকিং সম্পর্কিত প্রয়োজনীয় সমস্ত তথ্য ।

Computer and Software–বিডিস্টলের এইবিভাগটা সবচেয়ে বড়, দেশের প্রতিষ্ঠিত সবকম্পিউটার বিক্রেতার স্টলআছে এখানে ।শুধু ঢাকা নয়, ঢাকার বাহিরের বিভিন্নস্টলও আছে বিডিস্টলে ।ডেস্কটপ,ল্যাপটপ(নোটবুকএবংনেটবুক),কম্পিউটারের বিভিন্ন accessories, প্রিন্টার-স্ক্যানার,প্রজেক্টর,মনিটরএবংসবধরনের অরিজিনাল সফটওয়্যারের বিভিন্নপণ্য এই বিভাগে প্রদর্শন করা হয় ।

মোবাইল এবং টেলিফোনের সবধরনের পণ্য প্রদর্শন করার জন্য বিডিস্টলে আছে Mobile and Telephoneবিভাগ । Camera and Photo বিভাগে থাকে সবধরনের ডিজিটাল ক্যামেরা, Camcorders, ফটোফ্রেম সম্পর্কিত বিভিন্ন পণ্যের তথ্য ।অন্যান্য উল্লেখযোগ্য বিভাগ এর মধ্যে আছে Electronics, Industry and Lab,  Furniture,  Health Beauty and Jewelry,  Sports and Bike

শক্তিশালীএবং customized সার্চইন্জিন

বিডিস্টলের আছে শক্তিশালি এবং গ্রাহকের প্রত্যাশিত তথ্য সহজেই সরবরাহ করার মতো সার্চ ইন্জিন । আপনি বিভিন্ন ভাবে এই সার্চইন্জিন ব্যবহার করতে পারেন ।

 ০১. শুধু পণ্যের নাম দিয়ে সার্চ
০২. Department এবং Category নির্বাচন এর মাধ্যমে সার্চ করা সম্ভব
০৩.দাম নির্দিষ্ট করে দিয়ে সার্চ (সার্চ বক্সে আপনি সর্বনিম্ন এবং সর্বোচ্চ দাম নির্ধরণ করে দিয়ে পণ্যের নাম বা বিভাগ ঠিক করে দিয়ে এই সার্চ ইন্জিন ব্যবহার করতে পারবেন)
০৪. স্টল নির্বাচন করে সার্চ
০৫. আপনি ইচ্ছা করলে ১ থেকে ৪ এইসবগুলো বা একাধিক সার্চ বক্স ব্যবহার করে Advance Search করতে পারেন ।

 ভিজিটর কি ভাবে বিডিস্টল ব্যবহার করবে?

বিডিস্টল-এ সব কিছু ভিজিটরদের জন্য ফ্রী । এখানে যে কেউ নিবন্ধন না করেও সবপণ্য সম্পর্কে বিস্তারিত তথ্য পাবেন । তবে নিবন্ধনকৃত ভিজিটর রা সাধারণ ভিজিটরদের থেকে বেশ কিছু বাড়তি সুবিধা পাবেন । এর মধ্যে অন্যতম হচ্ছে Inquiry সুবিধা । Inquiry ফীচারের মাধ্যমে আপনার পণ্য সম্পর্কে কোন ধরনের প্রশ্ন থাকলে তা স্টলওনারকে করতে পারবেন । স্টলওনার যত দ্রুত সম্ভব আপনার প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবেন এবং উত্তর দেওয়ার সাথে সাথে আপনাকে তা জানানো হবে । হোমপেজে New Item (latest যে পণ্যগুলো সাবমিট করা হয়েছে সেগুলো প্রদর্শন করা হয়), Recent Update (স্টলওনাররা তাদের পণ্যের তথ্যের কোন আপডেট করে থাকলে পর্যায়ক্রমিকভাবে সেপণ্যগুলো এখানে প্রদর্শন করা হয়), Hot Item (আকর্ষণীয় ফীচারের পণ্যগুলো এখানে থাকে), এবং Most Discussed (ক্রেতারা যে পণ্যগুলো নিয়ে সবচেয়ে বেশী প্রশ্ন করে থাকেন সেপণ্যগুলো এই বিভাগে রাখা হয়)এই চারটি সেকশনে বিভক্ত । এছাড়া আপনি বাম পাশের মেন্যুর মাধ্যমে সবধরনের পণ্যসম্পর্কে তথ্য পাবেন । সার্চ ইন্জিনের কথা আগেই বলা হয়েছে ওটা ব্যবহার করেও আপনার প্রত্যাশিত পণ্যের সঠিক তথ্য পাবেন ।

 স্টল ওনার হিসেবে আপনি কিভাবে  bdstall.com ব্যবহার করবেন?

বিডিস্টলে সব কিছুর ডিজাইন এমনভাবে করা হয়েছে যেখানে যে কেউ খুব সহজে কাজ করতে পারবে। স্টল খোলার জন্য আগে বিনামূল্যে নিবন্ধন করতে হবে।নিবন্ধের পর যেকেউ স্টল ওনার হিসেবে আবেদন করতে পারবেন । সাইট কতৃপক্ষ এই অনুমোদনগুলো খুব দ্রুততার সাথে দিয়ে থাকে । এ্যাকাউন্টে প্রবেশ করার পর আপনি control panel এ প্রয়োজনীয় সব টুলস পাবেন । এর মধ্যে অন্যতম –Manage Item (আপনার প্রদর্শিত পণ্যগুলো এখান থেকে নিয়ন্ত্রন করতে পারবেন, My Stall (এই বিভাগে আপনি যদি নতুন কোন পণ্য প্রদর্শন করাতে চান তবে তার বিস্তারিত তথ্য,ছবি দিয়ে সাবমিট করতে হবে), Inquiries (বিডিস্টলের এটা সবচেয়ে আকর্ষণীয় সুবিধা, এখানে ক্রেতারা আপনার পণ্য সম্পর্কে কোন প্রশ্ন করে থাকলে তার উত্তর দিতে পারবেন) ।

 আরও বিস্তারিত তথ্যের প্রয়োজন?

আপনার যদি সাইট সম্পর্কে আরও প্রয়োজনীয় তথ্যের প্রয়োজন হয় তবে দয়া করে ঘুরে আসুন www.bdstall.com ।এখানে আপনি Contact Us ফরম পূরণ করে আপনার প্রয়োজনীয় সব কিছু জানতে চাইতে পারেন, সাইট কতৃপক্ষ যত দ্রুত সম্ভব আপনার প্রশ্নের উত্তর প্রদান করবেন, মেইল করতে পারেন – info@bdstall.comএই ঠিকানায় অথবা মোবাইল থেকে কল বা SMS করুন 01743944740 এই নাম্বারে ।