কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলা থেকে গতকাল মঙ্গলবার সকালে এসএসসি পরীক্ষার্থী এক ছাত্রীকে অপহরণ করা হয়। অপহরণের তিন ঘণ্টা পর নেত্রকোনা থেকে পুলিশ তাকে উদ্ধার করে। এ ঘটনায় মাসুদ মিয়া, মিশর ভূঁইয়া ও মোহন নামের তিন যুবককে গ্রেপ্তার করা হয়েছে। করিমগঞ্জ থানা সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে উপজেলার জঙ্গলবাড়ীর মুসলিমপাড়া গ্রামের বাড়ি থেকে ওই ছাত্রী এসএসসি পরীক্ষা দিতে অটোরিকশায় করে করিমগঞ্জ সদরের একটি পরীক্ষা কেন্দ্রে যাচ্ছিল। সকাল সাড়ে নয়টার দিকে সাধের জঙ্গলে অবস্থিত কিশোরগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে পৌঁছালে সাত-আটজন অপহরণকারী অস্ত্রের মুখে তাকে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। সঙ্গে সঙ্গে বিষয়টি করিমগঞ্জ থানার পুলিশকে জানানো হয়।

করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদ আলী জানান, অপহরণের খবর পেয়ে বেতার বার্তায় সব থানাকে ঘটনাটি জানানো হয়। দুপুর সাড়ে ১২টার দিকে নেত্রকোনা সদর থানার পুলিশ ধাওয়া করে শহরের তেরিবাজার এলাকা থেকে মাইক্রোবাসটি আটক করে। এ সময় ওই তিন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। তবে মূল অপহরণকারী সুজনসহ অন্যরা পালিয়ে যায়। এ ব্যাপারে মেয়েটির বাবা বাদী হয়ে সুজনসহ পাঁচজনের বিরুদ্ধে করিমগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন।
ওই ছাত্রীর বাবা জানান, একই গ্রামের গিয়াস উদ্দীনের বখাটে ছেলে সুজন প্রায়ই তাঁর মেয়েকে উত্ত্যক্ত করত। বিষয়টি সুজনের বাবা-মাকে জানানো হলেও তাঁরা কোনো প্রতিকার পাননি।