চুনী গোস্বামী বাংলাদেশের কিশোরগঞ্জে জন্মগ্রহন করেন। তাঁর আসল নাম সুবিমল গোস্বামী । একজন বিখ্যাত বাঙালি ফুটবল খেলোয়াড় । তিনি ভারতের জাতীয় দলেও খেলেছেন।

তিনি ১৯৪৬ থেকে ১৯৫৪ খ্রিষ্টাব্দ পর্যন্ত মোহনবাগানের জুনিয়র দলে খেলেন । এরপর ১৯৫৪ থেকে ১৯৬৮ অবধি মোহনবাগানের মূল দলে খেলেন । তিনি মূলত স্ট্রাইকার পজিসনে খেলতেন । তিনি ১৯৬০ থেকে ১৯৬৪ খ্রিষ্টাব্দ অবধি মোহনবাগানের অধিনায়ক ছিলেন । এই সময়ে মোহনবাগান ডুরান্ড কাপ সহ বহু প্রতিযোগিতায় ভাল ফল করেছিল ।

তাঁর ফুটবল জীবনের সবথকে বড় কৃতিত্ব ভারতের অধিনায়ক হিসাবে ১৯৬২ খ্রিষ্টাব্দে জাকার্তায় এশিয়ান গেমসের সোনা জয় । ফাইনালে ভারত দক্ষিণ কোরিয়াকে ২-১ গোলে পরাস্ত করেছিল । গোলদুটি করেছিলেন পি কে ব্যানার্জী এবং জার্নেল সিং । এছাড়া তিনি অধিনায়ক হিসাবে তেল আভিভে এশিয়া কাপের রৌপ্য পদক জয় করেছিলেন ।

ফুটবল খেলা থেকে অবসর নেওয়ার পরে তিনি ক্রিকেট খেলায় মনোনিবেশ করেন এবং রঞ্জি ট্রফিতে তিনি বাংলার অধিনায়কত্ব করেন । তিনি দুবার রঞ্জি ট্রফির ফাইনাল খেলেছিলেন । তিনি ডানহাতি ব্যাটসম্যান ছিলেন এবং ডানহাতে মিডিয়াম পেস বল করতেন । তিনি ৪৬টি প্রথম শ্রেণীর ক্রিকেট ম্যাচ খেলে একটি সেঞ্চুরি সহ ১৫৯২ রান করেছিলেন । তিনি বল করে ৪৭টি উইকেটও নিয়েছিলেন ।

পুরস্কার
১৯৬৩ খ্রিষ্টাব্দে চুনী গোস্বামী অর্জুন পুরস্কার এবং ১৯৮৩ খ্রিষ্টাব্দে পদ্মশ্রী পুরস্কার পেয়েছিলেন । ২০০৫ সালে তিনি মোহনবাগান রত্ন পান