বর্তমান মন্ত্রিসভাকে আওয়ামী লীগের আগের মেয়াদের মন্ত্রিসভার চেয়ে অভিজ্ঞ দাবি করে দলটির সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, এই মন্ত্রিসভা যথাযথভাবে দায়িত্ব পালন করছে।

মঙ্গলবার রাতে গণভবণে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে সৈয়দ আশরাফ বলেন, “এই বারের মন্ত্রিসভা গতবারের চেয়ে অভিজ্ঞ। গতবার আব্দুস সামাদ আজাদ ছাড়া কারো মন্ত্রীত্বের অভিজ্ঞতা ছিলো না; এমনকি প্রধানমন্ত্রীরও না। এবারের মন্ত্রিসভায় প্রধানমন্ত্রীসহ বেশ কয়েকজন সদস্যের মন্ত্রীত্বের অভিজ্ঞতা রয়েছে।”

সভাপতি মণ্ডলীর বৈঠকে মন্ত্রিসভার রদবদল নিয়ে কোনো আলোচনা হয়েছে কি না- জানতে চাইলে স্থানীয় সরকার মন্ত্রী এ কথা বলেন।

এ প্রসঙ্গে আশরাফ আরো বলেন, “প্রধানমন্ত্রী বলেছেন, এক-এগারোর পর যারা দলের নেতৃত্বে ছিলেন, তাদের চেয়ে অভিজ্ঞ আর কে হতে পারে? তিনি মনে করেন, বঙ্গবন্ধু হত্যার মূল চক্রান্তকারী দলের মধ্যেই ছিলো। সে বাইরে থেকে আসেনি।”

সন্ধ্যা ৭টার পর শুরু হয়ে সভাপতিমণ্ডলির এই বৈঠক দেড় ঘণ্টা চলে। ১৭ এপ্রিল মুজিবনগর দিবস পালন নিয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা হয় বলেও আশরাফ জানান।

তিনি বলেন, “১৭ এপ্রিল প্রধানমন্ত্রী মুজিবনগরে যাবেন।”

বৈঠক প্রসঙ্গে আশরাফ বলেন, “আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে বিভিন্ন আর্থসামাজিক ও রাজনৈতিক বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। তবে কোনো সিদ্ধান্ত হয়নি।”

শিগগিরই দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠক হবে বলেও জানান তিনি।

 

বিডি নিউজ-