কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় গতকাল শুক্রবার বখাটের এসিড নিক্ষেপে স্কুলছাত্রী শিল্পী আক্তার ও তার বাবা মুসলিম উদ্দিন দগ্ধ হয়েছেন। শিল্পী কটিয়াদী পাইলট গার্লস স্কুলের সপ্তম শ্রেণীর ছাত্রী। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী জানায়, পৌর সদরের ভোগপাড়া গ্রামের কয়েকজন বখাটে গতকাল ভোরে শিল্পীর ওপর এসিড নিক্ষেপের উদ্দেশ্যে তাদের ঘরের দরজা খোলার চেষ্টা করে। এ সময় শিল্পীর ঘুম ভেঙে গেলে সে তার বাবাকে ডেকে বলে কে যেন দরজা খোলার চেষ্টা করছে। পরে মুসলিম দরজা খোলামাত্রই বখাটেরা এসিড নিক্ষেপ করে। সঙ্গে সঙ্গে মুসলিম চিৎকার দিয়ে ওঠেন। এ সময় ওই ছাত্রীর গায়েও এসিড লাগে। তাদের চিৎকারে আশপাশের লোকজন আসতে থাকলে বখাটেরা দৌড়ে পালিয়ে যায়। এলাকাবাসী প্রথমে মুসলিমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে তাঁকে কিশোরগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়। এসিডে তাদের শরীরের বিভিন্ন অংশ পুড়ে গেছে।

কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা তপন কুমার দত্ত বলেন, শরীরের পোড়া অংশ দেখে মনে হচ্ছে তাদের ওপর এসিড নিক্ষেপ করা হয়েছে। কটিয়াদী থানার ওসি ফরিদ আহমেদ বলেন, এ ঘটনায় মুসলিমের ভাই শাহজাহান চারজনকে আসামি করে মামলা করেছেন।