কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার নওবাড়িয়া গ্রামে একজন মুক্তিযোদ্ধার জায়গা দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছে।আজ মঙ্গলবার সকাল নয়টা থেকে ১০টা পর্যন্ত এলাকার মহিউদ্দিন ও ভেলু মিয়ার পক্ষের লোকজনের মধ্যে এ সংঘর্ষ চলে। সংঘর্ষে দা, বল্লম, ধারালো অস্ত্রসহ নানা দেশীয় অস্ত্র ব্যবহূত হয়।আহত ব্যক্তিদের মধ্যে আক্কাস (৩৫) ও ফজলুকে (৩৮) বাজিতপুর জহিরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভেলু মিয়া জানান, মহিউদ্দিনের পক্ষের লোকজন মুক্তিযোদ্ধা খোরশিদ উদ্দিনের জমি দখল করে রেখেছে। এ নিয়ে অনেকবার বিবাদ ও মীমাংসা হলেও মহিউদ্দিনের লোকজন তা না মেনে পুনরায় সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় প্রতিপক্ষের লোকজন নুরু, খালেক ও বিল্লাল নামে তিন ব্যক্তির বাড়ি ভাঙচুর ও লুটপাট করে।

মহিউদ্দিন মিয়া জানান, জমিতে তাঁদেরও অংশ রয়েছে। একে ঘিরেই আজকের এ সংঘর্ষ। এতে তাঁর পক্ষেরও ১৫ জন আহত হয়েছে।কটিয়াদী থানার উপপরিদর্শক মনসুর আহমেদ জানান, সংবাদ পেয়ে করগাঁও ক্যাম্পের পুলিশ ও কটিয়াদী থানার পুলিশ ঘটনাস্থলে অবস্থান নেয়।

 এ সময় দুই পক্ষের সংঘর্ষে পুলিশের ভ্যানটির কিছুটা ক্ষতি হয়। বর্তমানে উভয় পক্ষকে বুঝিয়ে সংঘর্ষ থামানোর চেষ্টা চলছে। অভিযোগ পাওয়া গেলে উভয় পক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।