নেত্রকোনার কেন্দুয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিবেশীর লাথিতে নাসিমা আক্তার (২৬) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে অভিযোগ এনে মামলা হয়েছে। উপজেলার নওপাড়া ইউনিয়নের শিমুলাটিয়া ইটাচৌকি গ্রামে গত শুক্রবার এ ঘটনা ঘটে।

মামলা সূত্রে জানা গেছে, গত শুক্রবার দুপুরে তুচ্ছ ঘটনা নিয়ে গ্রামের আজিজুর রহমানের ছেলে আঞ্জু মিয়া ও তাঁর স্ত্রী ফরিদা আক্তারের সঙ্গে প্রতিবেশী চান মিয়া, তাঁর স্ত্রী আলেহা ও মাসুদের সঙ্গে ঝগড়া বাধে। এক পর্যায়ে বাবার বাড়িতে বেড়াতে আসা আট মাসের অন্তঃসত্ত্বা নাসিমা আক্তার তাঁদের থামাতে গেলে চান মিয়াসহ অন্যরা নাসিমার তল পেটে লাথি মারেন। এতে নাসিমার প্রচুর রক্তক্ষরণ হয়। আশঙ্কাজনক অবস্থায় নাসিমাকে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে রাত আড়াইটার দিকে তাঁর একটি কন্যাসন্তান প্রসব হয়। ভোরে নাসিমার মৃত্যু হয়। খবর পেয়ে কেন্দুয়া থানার পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা সদর হাসপাতাল মর্গে পাঠায়।

নাসিমার বাবা আজিজুর রহমান অভিযোগ করেন, ‘আসামিদের মারধরের কারণেই আমার মেয়ের মৃত্যু হয়েছে। নবজাতকের অবস্থা আশঙ্কাজনক।’ কেন্দুয়া থানার উপপরিদর্শক (এসআই) ছামেদুল হক প্রথম আলোকে বলেন, এ ঘটনায় নাসিমার বাবা বাদী হয়ে প্রতিবেশী চান মিয়াকে প্রধান আসামি করে তিনজনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেছেন। আসামিরা পলাতক।