বিশ্বকাপে রোববার ‘সি’ গ্র”পের ম্যাচে বিরতি পর্যন্ত আলজেরিয়া এবং স্লোভেনিয়া, কোনো দলই গোল করতে পারেনি।

আসলে দু’দলই মাঝ-মাঠ দখলের চেষ্টা চালায়। ফলে গোলের পরিষ্কার সুযোগ তৈরির চাইতে মাঝমাঠেই বল কাড়াকাড়ি করে সময় কাটিয়েছে উভয় দল। অবশ্য দু’দলের রক্ষণভাগই সুদৃঢ় দেয়াল তৈরি করেছিল বক্সের সামনে।

এ কারণেই ম্যাচটি সাদামাটায় পরিণত হয়। গতি থাকলেও ছিল না কোনো পরিকল্পিত আক্রমণ। তাই উত্তেজনাও ছিল না। সব আক্রমণই থেমে যাচ্ছিল উভয় দলের বিপদ সীমানায়।

খেলায় প্রথম আক্রমণ চালায় আলজেরিয়া। বক্সের বাইরে ফ্রি-কিক পেয়েছিল। বাঁ পায়ে তীব্র শট নেন রক্ষণভাগের খেলোয়াড় নাদির বেলহাজি। স্লোভেনিয়া গোলরক্ষক সামির হান্ডানোভিচ কোনোমতে তা রক্ষা করেন।

ফ্রি-কিক নেয়ায় পিছিয়ে ছিল না স্লোভেনিয়াও। ২০ মিনিটে আন্দ্রাজ কার্মের বাঁ পায়ের দুরন্ত ফ্রি-কিক ঠিক পাঞ্চ করে রক্ষা করেন আলজেরিয়ার গোলরক্ষক ফাওজি চাওচি।

তবে ৩৫ মিনিটে কর্নার থেকে আলজেরিয়ার রফিক হালিসের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

৪২ মিনিটে প্রথমার্ধে গোলের সবচেয়ে ভালো সুযোগটি পেয়েছিল স্লোভেনিয়া। বক্সের বাইরে থেকে স্লোভেনিয়ার মাঝ-মাঠের খেলোয়াড় ভলতার বিরসার বাঁ পায়ের দুর্দান্ত শট আলজেরিয়ার গোলরক্ষক কর্নারের বিনিময়ে রক্ষা করেন।

প্রথমার্ধে দুদলই বেশ কয়েকটি কর্নার পেয়েছিল। কিন্তু সেগুলো থেকেও গোল আদায় করতে পারেনি কোনো দল। ফলে গোল শূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ।