ফর্সা হতে চান? আমাদের ক্রিম ব্যবহার করুন! বিউটি ক্রিমের কোনো প্রতিষ্ঠানগুলো সাধারণত এমনই বিজ্ঞাপন দেয়। কিন্তু সম্প্রতি ভারতে ফেইসবুক ব্যবহারকারীরা নিজেদের যাতে অনলাইনে ফর্সা দেখাতে পারেন এর জন্য এমনই একটি বিজ্ঞাপন দিয়েছে স্কিনকেয়ার কোম্পানি ভ্যাসলিন। খবর এএফপি-এর।

সংবাদমাধ্যমটির বরাতে জানা গেছে, ভ্যাসলিনের মার্কেটিং ক্যাম্পেইনের অংশ হিসেবেই এই বিজ্ঞাপন দেয়া হয়েছে। প্রতিষ্ঠানটি সম্প্রতি নতুন ‘ভ্যাসলিন মেন’ নামের একটি রং ফর্সাকারী ক্রিম এনেছে। এই ক্রিমে পাঁচ রকমের দাগ দূর হয় এমনই প্রতিশ্রুতি দিয়েছে তারা।

জানা গেছে, এ উপলক্ষে ভ্যাসলিন একটি সফটওয়্যারও তৈরি করেছে। এই সফটওয়্যার ব্যবহারেই ছবির দাগও দূর হবে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, ফেইসবুক ব্যবহারকারীদের একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে। আর এই অ্যাপ্লিকেশনটি ভ্যাসলিনের ক্রিমের মতোই ফেইসবুকে রাখা ছবিতে আপনার রংও ফর্সা করে দেবে।

সংবাদমাধ্যমটির বরাতে জানা গেছে, এই ক্রিমের প্রচারণায় ভ্যাসলিন মেন ফেইসবুক গ্রুপ নামে একটি ফেইসবুক গ্রুপও খোলা হয়েছে। এই গ্রুপে ফ্যান সংখ্যাও বাড়ছে। এই গ্রুপের পক্ষ থেকে বিভিন্ন টিপসও দেয়া হচ্ছে। আর এই প্রচারণা সম্পর্কে মন্তব্যই আসছে ইতিবাচক এবং নেতিবাচক দুই ধরনেরই।

সংবাদমাধ্যমটির বরাতে জানা গেছে, একজন মন্তব্য করেছেন, ‘একদিন বা দুইদিন শেভ না করে, একটা সানগ্লাস পরে তোলা ছবিতে এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করলেই দারুণ ফর্সা ছবি পাওয়া যাবে’। অন্যদিকে আরেকজন মন্তব্য করেছেন, ‘কালোই ভালো, ক্রিম মেখে ফর্সা হবার প্রয়োজন নেই’।