কিশোরগঞ্জের করিমগঞ্জে উপজেলা ও পৌর যুবদলের কমিটি ঘোষণার পাঁচ দিন পর পাল্টা কমিটি ঘোষণা করেছে যুবদলের একাংশ। মো. আল আমীনকে আহ্বায়ক করে উপজেলা যুবদল এবং সাইফুল ইসলামকে আহ্বায়ক করে পৌর যুবদলের পাল্টা কমিটি গঠন করা হয়। গত শনিবার দুপুরে উপজেলা বিএনপির কার্যালয়ে উপজেলা ও পৌর যুবদলের একাংশের এক তলবি সভায় এ কমিটি ঘোষণা করা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা বিএনপির সভাপতি রফিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শফিউজ্জামান শফি। জেলা যুবদল ঘোষিত উপজেলা যুবদলের সভাপতি মোশাররফ হোসেন ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলামকে বহিষ্কারের প্রস্তাব করা হয় সভায়। একই সঙ্গে পৌর যুবদলের সভাপতি শাহিনুর আলম ও সাধারণ সম্পাদক আবদুল হান্নানকেও বহিষ্কারের প্রস্তাব করা হয়। এ ছাড়া জেলা যুবদল ঘোষিত কমিটির নেতাদের প্রতিহত করার ঘোষণাও দেওয়া হয়।

গত ২০ জুন মোশাররফ হোসেনকে আহ্বায়ক করে উপজেলা যুবদল এবং শাহিনুর আলমকে আহ্বায়ক করে পৌর যুবদলের কমিটি গঠন করা হয়। এ কমিটি গঠনের প্রতিবাদে উপজেলা ও পৌর যুবদলের একাংশ তাৎক্ষণিকভাবে বিক্ষোভ মিছিল করে। এরপর দুই পক্ষই মোটর শোভাযাত্রা করে করিমগঞ্জের বিভিন্ন ইউনিয়নের নেতা-কর্মীদের নিজেদের পক্ষে টানার চেষ্টা করে। এতে করিমগঞ্জ উপজেলা ও পৌর যুবদলের নেতা-কর্মীরা দুই ভাগে বিভক্ত হয়ে পড়েন।

নবগঠিত কমিটির সভাপতি মোশাররফ হোসেন জানান, কর্মীদের উপস্থিতিতে এবং সবার মতামতের ভিত্তিতে কমিটি গঠন করা হয়েছে। সুবিধাবাদীরা পাল্টা কমিটি গঠন করে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। পাল্টা কমিটির আহ্বায়ক মো. আল আমীন জানান, দলের শীর্ষস্থানীয় নেতাদের মতামতের ভিত্তিতে পাল্টা কমিটি গঠন করা হয়েছে। আমাদের সঙ্গে সবাই রয়েছে। সুতরাং আহ্বায়ক কমিটিই উপজেলায় কর্মকাণ্ড চালাবে।