আজাদ ক্লাস এইটে পড়ে তার বাসা পৌরসভা এলাকায়, কয়দিন আগে ইলেকশন হলো- মেয়র পদে যিনি পাশ করেছেন তার মার্কা ছিলো তালা। আজাদদের গলির মাথায়ই তার বাসা। সেই ব্যাক্তির অতি আদরের মিষ্টি মেয়ে বিউটি’ দেখতে খুবই সুন্দরী ঠিক পুতুলের মত, তাই হয়তো তার নাম বিঊটি। মাত্র হাই স্কুলে যাওয়া শুরু করেছে ভাল ছাত্রী ক্লাস ফাইভে এ প্লাস পেয়েছে। সিক্সে ভর্তি হবার পর বিউটিকে দেখে আজাদের মনে দোলা লেগেছে।

প্রতিদিন সকালে অন্তত স্কুলে যাওয়ার পথে একবার হলেও আজাদের বিউটি কে দেখা চাই, একবার দেখলেই সারাদিন মন ভালো থাকে । সারাক্ষনই আজাদ ভাবে কি করে বলবে – বিউটিকে সে খুব পছন্দ করে। মনে মনে ফন্দি আটে, সামনে আসছে সময় কোন ভাবেই আজাদ তা মিস করবেনা ।

জানুয়ারী মাস গেলো সবাই ইলেকশন নিয়ে ব্যাস্ত ছিল, আজাদ সময় নষ্ট করেনি প্রতিদিন পায়ে হেঁটে স্কুলে গিয়েছে পায়ে হেঁটে এসেছে। সহপাঠীদের তিরস্কার শুনেছে কারন একটাই- রিক্সা ভাড়ার টাকা গুলো জমাতে হবে এবং সে ঠিকই জমিয়েছে। সামনে ভালোবাসা দিবস সেই জমানো টাকা দিয়ে বিউটিকে খুব সুন্দর একটা কিছু দিয়ে বলবে “বিউটি আমি তোমাকে ভালোবাসি”

আজাদের মনের কথা হঠাৎ তার বাসায়  অনেকেই জেনে গেছে, বড় আপা আজাদকে অনেক বুঝিয়েছে। বলেছে ভাইরে – তুই আমাদের একমাত্র ছোট ভাই তুই পড়াশোনাতে মন দে অন্যদিকে তাকাবিনা তাছাড়া বিঊটির দিকে তো প্রশ্নই উঠে না । বিঊটি মেয়রের মেয়ে অনেক ছোট যদি তার বাবা মা শুনতে পারে তাহলে অনেক বিপদ পাড়াপ্রতিবেশীরা ঠেং ভেংগে দিবে।

 কে শুনে কার কথা?
আজাদ তার চিন্তা চেতনায় উদ্দত সে  যেভাবেই হোক এই সামনের ভালোবাসা দিবসে অবশ্যই প্লান মোতাবেক বিউটির  কাছে সে যাবেই ।

দিন ঘনিয়ে আসে, আর একদিন বাকী কাল আসছে সেই মহিন্দ্রক্ষন। আজাদ জমানো টাকা দিয়ে অনেক বর একটা ফুলের তোড়া রেডী করে বাসায় লুকিয়ে রাখে ঘুমিয়েছে  সকাল বেলা বিউটিকে দিবে ।

আজ ভালোবাসা দিবস ! আজাদের ঘুম থেকে উঠতে একটু দেরী হয়েছে, আটটা বেজে গেছে তাড়াতাড়ি রেডি হয়ে ফুলের তোড়া নিয়ে ছুটলো আজাদ বিউটিদের বাসার সামনে আসতেই থমকে দাড়ালো!!!

ওদের বাসার সামনের গেটে অনেক বড় একটা তালা! কেউ নেই বাড়ি ফাঁকা। কি ব্যাপার সবাই গেলো কোথায়?  

এদিক ওদিক অনেকক্ষন ভালো ভাবে দেখে হঠাৎ কাজের ছেলে মাধ্যমে জানতে পারলো –
বিউটিরা সবাই মিলে কক্সবাজার বেড়াতে গিয়েছে আজ সকাল বেলা, পাঁচ সাত দিন পরে আসবে ।

 – হাই একি হলো ।
– কোথায় ভালোবাসা দিবস?
ফুলের তোড়ার দিকে তাকিয়ে  আজাদ থমকে দাড়ালো সামনে বন্ধ গেটের তালার দিকে দৃষ্টি পড়তেই মনে মনে বলতে লাগলো-
বিউটি তুমি আমার সামনে নাই, আমি তোমার কাছে আসতে না পারলে কি হবে ? ভালোবাসা জানাতে এসেছিলাম তোমাকে  কিন্তু আজ তোমার জায়গায় ……

 তালার নীচে ফুলের তোড়াটা রেখে আজাদ নীরবে বিরবির করে বলতে বলতে চলে গেলো-
‘আমি তোমাকেই ভালবাসি’