কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায় একটি খেলার মাঠে গরু চরানো নিয়ে তর্কাতর্কির জেরে প্রতিবেশী দুই গ্রামের বাসিন্দাদের সংঘর্ষে একজন নিহত হয়েছে। তাঁর নাম মতি মিয়া (৫৩), বাড়ি উপজেলার শিমুলআটি গ্রামে। এ ছাড়া অন্তত ৫০ জন আহত হয়েছেন। গতকাল সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গতকাল দুপুর ১২টার দিকে তাড়াইল উপজেলার শামুকজানি গ্রামের এক ব্যক্তি একটি খেলার মাঠে গরু চরাতে গেলে শিমুলআটি গ্রামের এক ব্যক্তির সঙ্গে তাঁর কথাকাটাকাটি হয়। এর জেরে দুই গ্রামের কয়েক শ মানুষ লাঠি ও বল্লম নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় হতাহতের ওই ঘটনা ঘটে।

সংঘর্ষে শিমুলআটি গ্রামের মুসলিম, সুমন, রুমেলা, হামিদ, সুমন, মাহবুব, নূরেছা, বাবুল আরাধনসহ ৩৫ জন আহত হয়। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে সেখানে অবস্থার অবনতি হলে মুসলিমকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে এবং রুমেলাকে কিশোরগঞ্জ সদর আধুনিক হাসপাতালে পাঠানো হয়। অন্যদিকে শামুকজানি গ্রামের রজব আলী, দুলাল, মোতাহার, আইনুল, সাইদুর, নজরুলসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কিশোরগঞ্জের সহকারী পুলিশ সুপার মো. রহমত উল্লাহ্ বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেন।

– প্রথম আলো

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে তাড়াইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল মালেক বলেন, এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।