বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে সোমবার ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা ও গ্রিস।

দক্ষিণ আফ্রিকার চূড়ান্ত দলে নেই আক্রমণভাগের নামিদামি খেলোয়াড় বেন্নি ম্যাককার্থি। সা¤প্রতিক সময়ে তার ফিটনেস নিয়ে প্রশ্ন তোলেন সমালোচকরা।

এছাড়া বাদ পড়েছেন রক্ষণভাগের খেলোয়াড় মুন ও গোলরক্ষক রওয়েন ফার্নান্দেজ। বাদ পড়া খেলোয়াড়দের সম্পর্কে দক্ষিণ আফ্রিকার কোচ কার্লোস আলবার্তো পেরেরা বলেন, “তাদের জন্য আমার খুবই খারাপ লাগছে।”

দ. আফ্রিকার দল: ইতুমেলেঙ্গ খুন (গোলরক্ষক), মোয়েনিব জোসেপস (গোলরক্ষক), শু আইব ওয়ালটার্স (গোলরক্ষক)।

রক্ষণভাগ: ম্যাথু বুথ, সিবোনিসো গাক্সা, বোনগানি খুমালো, সেপো মাসাইলেলা, অ্যারোন মোকোয়েনা, আনেল এনকোঙ্গকা, সিয়াবোনগা স্যাংউইনি, লুকাস থওয়ারা।

আক্রমণভাগ: কাটলেগো এমফেলা, সিয়াবোনগা নোমভেট ও বার্নাড পার্কার।

মাঝ-মাঠ: ল্যান্স ডেভিডস, কাগিশো ডিকগাকোই, থানডুইয়েসে খুবোনি, নেনেইলউই লেটশোলনিয়ান, টেকো মোদিস, সারপ্রাইস মোরিরি, স্টিভেন পিয়েনার, সিফিউই শাবালালা ও ম্যাকবেথ সিবাইয়া।

এদিকে তিন গোলরক্ষক, আক্রমণভাগে পাঁচ ও মাঝ-মাঠে ছয় ও রক্ষণভাগে নয়জন খেলোয়াড়কে নিয়ে ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করে গ্রিস।

দল: মিচালিস সিফাকিস (গোলরক্ষক), আলেক্সান্ড্রোস জোরভাস (গোলরক্ষক), কোসতাস চালকিয়াস (গোলরক্ষক)।
রক্ষণভাগ: গিওর্গোস সেইতারিদিস, লুকাস ভিন্তরা, ইভানগেলোস মোরাস, সোক্রাতেস পাপাদোপুলোস, সোতিরিস কির্গিয়াকোস, অ্যাভরাম পাপাদোপুলোস, ভাসিলিস তোরসিদিস, নিকোস স্পিরোপুলোস ও স্তেলিওস মালেজেস।

মাঝ-মাঠ: কোস্তাস কাস্তোউরানিস, আলেক্সান্ড্রোস জিওলিস, গিওর্গোস কারাগোউনিস, সোতিরিস নিনিস, ক্রিসতোস পাস্তাজোগলু, সাকিস প্রিতাস।

আক্রমণভাগ: আঞ্জেলোস চ্যারিস্তেয়েস, দিমিতরিস সালপিগিদিস, পান্তেলিস কাপেতানোস, থিওফানিস গেকাস ও গিওর্গিস সামারাস।