কিশোরগঞ্জের ভৈরবে গতকাল মঙ্গলবার একটি নকল বিআরবি কেব্লসের কারখানা ও ভেজাল মসলা তৈরির একটি কারখানার সন্ধান পেয়েছেন র‌্যাব সদস্যরা। পরে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. খোরশেদ আলম কারখানা দুটি সিলগালা করে দেন। র‌্যাব-৯ ভৈরব ক্যাম্পের সহকারী পুলিশ সুপার মো. শরীফুল ইসলাম জানান, র‌্যাব সদস্যরা গতকাল পৌরশহরের টিনপট্টি এলাকার একটি গলিতে থাকা কেব্লস তৈরির ওই কারখানা থেকে বিপুল পরিমাণ কাঁচামাল, নকল বিআরবি কেব্ল, নকল লোগো, ডাইস, লেভেল, প্যাকেট ইত্যাদি জব্দ করেছেন। এ সময় কারখানাটির ব্যবস্থাপক মো. টুটুল মিয়াকে আটক করা হয়।

আটক টুটুল মিয়া জানান, প্রতিষ্ঠানটি ভৈরবের শিমুলকান্দি ইউনিয়নের চানপুর গ্রামের আনোয়ার হোসেনের। আনোয়ার দীর্ঘদিন ধরে ঢাকায় বিদ্যুতের উপকরণ তৈরি করছেন। দুই বছর ধরে ভৈরবে এই কারখানা প্রতিষ্ঠা করা হয়। তুশিফা নামে তাঁদের উৎপাদিত পণ্য বাজারজাত করা হয়। তবে মাঝেমধ্যে বিআরবি কেব্লস প্রতিষ্ঠানের লোগো ব্যবহার করা হয়।

র‌্যাব সদস্যরা পরে ভৈরবের লালপুর খেয়াঘাট এলাকায় ভেজাল মসলা তৈরির একটি কারখানায় অভিযান চালান। সেখান থেকে হলুদ, মরিচ, ধনিয়ার সঙ্গে মেশানো বিভিন্ন কেমিক্যাল ও তুষের গুঁড়ো জব্দ করা হয়। এ ঘটনায় কারখানার শ্রমিক ইসমাইল মিয়াকে (৩০) আটক করা হয়েছে। ইসমাইল হোসেন জানান, কারখানাটি ভৈরবের ছনচারা গ্রামের কামাল হোসেনের। ভৈরবের ইউএনও মো. খোরশেদ আলম জানান, নকল কারখানা শনাক্ত করতে তাঁদের অভিযান অব্যাহত থাকবে।