রাজধানীর সায়েদাবাদ রেলক্রসিংয়ে নারায়ণগঞ্জ থেকে ঢাকাগামী একটি ট্রেনের সঙ্গে দুটি বাস ধাক্কা খেয়েছে। এতে ঘটনাস্থলেই চারজন এবং হাসপাতালে নেওয়ার পর আরও একজন মারা গেছে। আহত ব্যক্তিদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এর মধ্যে একজনের পরিচয় পাওয়াগেছে তার বাড়ি কিশোরগঞ্জ জেলার বাজিতপুর থানার সরারচরের জুম্মাপুরে গ্রামে, বাবার নাম – কুতুব উদ্দিন আহমদ, স্থানীয় সরারচর শিবনাথ স্কুল শিক্ষক।

র‌্যাব-৩-এর কমান্ডিং অফিসার লে. কর্নেল রফিকুল ইসলাম জানান, আজ বিকেল পাঁচটার দিকে ওই রেলক্রসিংয়ে সিগন্যাল না মেনে ঢাকা-নারায়ণগঞ্জ রুটের ডেকার পরিবহনের একটি বাস ও মিরপুর থেকে যাত্রাবাড়ী রুটের বিকল্প পরিবহনের একটি বাস রেললাইনে উঠে যায়। তখন রাস্তায় যানজট থাকায় বাস দুটি এগোতে পারেনি। এ সময় ট্রেন এসে ডেকার পরিবহনের বাসটিকে ধাক্কা দেয়। এতে বাসটি গিয়ে বিকল্প পরিবহনের ওপর পড়ে। পরে দুটি বাসই পাশের ফলের দোকান, রেলের গুমটি ঘর ও দাঁড়িয়ে থাকা কিছু রিকশার ওপর আছড়ে পড়ে। এতে বাসের যাত্রীরা তেমন হতাহত না হলেও আশপাশের লোকজন হতাহত হয়।

ঘটনার পরপরই ট্রেনচালক পালিয়ে যান। পরে সোয়া ছয়টার দিকে ট্রেনটি চালু করা হয়। ঘটনার পর সেখানে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।