ফেয়ার এন্ড লাভলী তোমার গল্পে সবার ঈদ প্রতিযোতিায় কিশোরগঞ্জের তরুণ কবি ও সাংবাদিক মাজহার মান্না ২০১২ সালের সেরা গল্পকার হিসেবে পুরস্কার লাভ করেছেন। তিনি ছোটবেলা থেকেই লেখালেখির পাশাপাশি গত ৮ বছর ধরে স্থানীয় ও জাতীয় দৈনিকে সাংবাদিকতা পেশায় নিয়োজিত আছেন। বর্তমানে দৈনিক জনকণ্ঠের কিশোরগঞ্জ জেলার নিজস্ব সংবাদদাতা হিসেবে কর্মরত আছেন। গত ২ আগস্ট, সন্ধ্যায় বৈশাখী টেলিভিশন কার্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানে বিজয়ী এই লেখকের হাতে ৩০ হাজার টাকার চেক তুলে দেন বৈশাখী টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান সম্পাদক মঞ্জুরুল আহসান বুলবুল। এ সময় ফেয়ার এন্ড লাভলীর মিডিয়া ম্যানেজার তানভীর ফারুকী, বৈশাখী টিভির প্রধান বার্তা সম্পাদক রাহুল রাহা, প্রধান মার্কেটিং কর্মকর্তা ফারহানা নিশো, অনুষ্ঠান বিভাগীয় প্রধান ও লেখক পলাশ মাহবুবসহ সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

‘লেখো গল্প হও নাট্যকার’ এই স্লোগানকে সামনে রেখে সারাদেশ থেকে গল্প আহ্বান করা হয়। দেশের বিভিন্ন অঞ্চল থেকে সাড়ে ৬ হাজার প্রতিযোগী এতে অংশগ্রহণ করে। এর মধ্যে থেকে প্রথমে ৩শ’ গল্প বাছাই করা হয়। বাছাইকৃতদের মধ্যে থেকে বেছে নেয়া হয় ৩০ গল্পকারকে। সেখান থেকে আবারো বাছাই করে সেরা ৭ গল্প নির্বাচিত করা হয়। সেরা এই সাতটি গল্প নিয়ে এবারের ঈদ-উল-ফিতরে বৈশাখী টেলিভিশনে প্রচারিত হবে সাতটি ঈদের বিশেষ নাটক (ঈদের দিন হতে প্রতি রাত ১০.৩০ মিঃ)। যা নির্দেশনা দিবেন দেশের স্বনামধন্য নাটক নির্মাতারা। লেখকের নাটক প্রচারিত হবে ঈদের ৫ম দিন।

বিজয়ী গল্পকাররা হলেন-নিশিযাত্রা-মাজহার মান্না, নাট্যরূপ-আশরাফুল আলম রিপন; নিয়োগপত্র-রানা আব্বাস, নাট্যরূপ-অন্জন আইচ; বৃষ্টি এবং তুমি-আহমেদ তন্ময়, নাট্যরূপ-চয়নিকা চৌধুরী; চিঠি-প্রিন্স আশরাফ, নাট্যরূপ-মাতিয়া বানু শুকু; খুন-মৌমিতা মোস্তফা, নাট্যরূপ-সাজ্জাদ হোসেন দোদুল; অযতন-যতনে-আশরাফুজ্জামান বাবু, নাট্যরূপ-তুহিন অবন্ত; ইডি মিসিং-সীমা হাবিব, নাট্যরূপ-আমিরুল ইসলাম শোভা।

নোট : মাজহার মান্না’র জন্ম কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার সুলতাননগর গ্রামে। পিতা-অধ্যক্ষ আবু সাঈদ মোঃ ওয়াহিদ খান, মাতা-গৃহিণী। ৪ ভাই ও ২ বোনের তিনি পরিবারের তৃতীয় সন্তান। স্নাতক পাশ। পেশা : সাংবাদিকতা। ‘নিসঙ্গ লাটাই’ (কাব্যগ্রন্থ), ২০১০ সালে একুশে বইমেলায় মুক্তচিন্তা থেকে প্রকাশিত। ‘উড়ে যায় মেঘ’ (ছোটগল্প সমগ্র) আসছে বইমেলায় প্রকাশিতব্য। তিনি চোখের সামনে ভেসে ওঠা_নিশ্চিদ্র এক বেড়াজাল থেকে মুক্ত হয়ে সমস্ত অনুভব দিয়ে চেষ্টা করেন কোনো কিছু দেখা ও শোনার। যা থেকেই নির্মিত হয় তার অনন্য সৃষ্টি।