রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান ভৈরবকে জেলায় উন্নীত করার প্রক্রিয়া চলছে বলে ঘোষণা দেওয়ায় কিশোরগঞ্জ শহরে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অখণ্ড কিশোরগঞ্জ রক্ষা সর্বদলীয় সংগ্রাম পরিষদের নেতারা বলেছেন, কিশোরগঞ্জের মানচিত্রকে তাঁরা খণ্ডিত দেখতে চান না, অখণ্ড কিশোরগঞ্জ রাখতে চান। কিশোরগঞ্জের অখণ্ডতা রক্ষার দাবিতে এর আগে ২০০৯ সালের শেষ দিকে সংগ্রাম পরিষদসহ জেলার বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন হরতাল, মানববন্ধন ও অবরোধ কর্মসূচি পালন করে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছে।

সংগ্রাম পরিষদের আহ্বায়ক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি মিয়া মোহাম্মদ ফেরদৌস ও সাধারণ সম্পাদক শহীদুল আলম বলেন, ‘কিশোরগঞ্জের ঐতিহ্য ও ঐক্য অটুট রেখে আমরা ভৈরবসহ জেলার সর্বত্র উন্নয়ন চাই।’কিশোরগঞ্জ গণতন্ত্রী পার্টির সভাপতি ভূপেন্দ্র ভৌমিক বলেন, রাষ্ট্রপতির বক্তব্য সবাইকে বিস্মিত করেছে। কারণ তাঁর কথা সরকারের জন্য আদেশ-নির্দেশ হয়ে যায়। দেশের সর্বোচ্চ পদে থেকে একটি উপজেলাকে জেলায় উন্নীত করতে জীবনের শেষ রক্তবিন্দু দেওয়ার মতো বক্তব্য দেশের নাগরিকদের মধ্যে নেতিবাচক ধারণার জন্ম দেবে।

এ ছাড়া জেলার বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক দলের নেতারা রাষ্ট্রপতির ভৈরব জেলাসংক্রান্ত বক্তব্যে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন।