ময়মনসিংহের ভালুকা উপজেলার ভরাডোবা-ঘাটাইল সড়কের মেনজেনা মোড়ে ব্যারিকেড দিয়ে যানবাহনে ডাকাতির ঘটনা ঘটেছে। গত শনিবার রাতে এ ঘটনা ঘটে। ডাকাতেরা যানবাহনের চালক ও যাত্রীদের কাছ থেকে নগদ অর্থসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল নিয়ে গেছে। এ সময় ডাকাতদের হামলায় কমপক্ষে ২০ জন আহত হন।
এলাকাবাসী জানায়, শনিবার রাত একটার দিকে ডাকাত দল রাস্তায় কাঠের গুঁড়ি ফেলে ব্যারিকেড দিয়ে ট্রাক, বাস, মাইক্রোবাস ও প্রাইভেটকারসহ ৩০-৩৫টি যানবাহনে ডাকাতি করে। ডাকাতেরা চালক ও যাত্রীদের রশি দিয়ে বেঁধে নগদ অর্থ, স্বর্ণালংকার, মুঠোফোনের সেটসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল নিয়ে যায়। এ সময় ডাকাতদের এলোপাতাড়ি হামলায় মেনজেনা গ্রামের আনোয়ার হোসেন (৩৫), ফিরোজ মিয়া (৩০), লালু (৫০) ও পরাগ মিয়াসহ (৩৫) কমপক্ষে ২০ জন আহত হন।
আনোয়ার হোসেন জানান, উথুরা বাজার থেকে ব্যবসায়িক কাজ শেষে ফেরার পথে ডাকাতদের কবলে পড়েন তিনি। তিনি বলেন, ‘ডাকাতেরা আমার হাত-পা বেঁধে আরও ৩০-৪০ জনের সঙ্গে মাটিতে ফেলে রাখে।’
ভালুকা মডেল থানার ওসি নরেন্দ্র নাথ সরকার জানান, ডাকাত দল ১৪টি গাড়িতে ডাকাতি করেছে বলে জানা গেছে। ডাকাতির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল পালিয়ে যায়।