১৪৪ ধারা জারি করায় কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় একই সময় ডাকা যুবদল ইউনিয়ন সম্মেলন ও মসূয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের কর্মিসভা হয়নি। গতকাল সকাল ১০টায় উপজেলার মসূয়া হাইস্কুল মাঠে যুবদল ও স্বেচ্ছাসেবক লীগের অনুষ্ঠান হওয়ার কথা ছিল।

পুলিশ সূত্র জানায়, যুবদল মসূয়া ইউনিয়ন শাখার দ্বিবার্ষিক সম্মেলন-২০১০-এর নির্ধারিত স্থান ছিল মসূয়া উচ্চবিদ্যালয় মাঠ। কিন্তু একই স্থানে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের মসূয়া ইউনিয়ন শাখা সকাল থেকে মাইকিং করে কর্মী সমাবেশ আহ্বান করে। ফলে উদ্ভূত পরিস্থিতিতে কটিয়াদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোছাম্মৎ লুৎফুন্নাহার ১৪৪ ধারা জারি করে গতকাল সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মসূয়া হাইস্কুল মাঠ এবং এর ২০০ গজের ভেতর সভা-সমাবেশ ও মিছিল নিষিদ্ধ ঘোষণা করেন।

উপজেলা যুবদলের আহ্বায়ক হাবিবুর রহমান বলেন, ‘সভা-সমাবেশ করা আমাদের গণতান্ত্রিক অধিকার। এই সরকার তা-ও করতে দিচ্ছে না।’ তিনি অভিযোগ করেন, পুলিশ যুবদলের কর্মী জহিরুল ইসলামকে মারধর করেছে। উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তারিকুল মোস্তাক বলেন, ‘এখানে কারও সমাবেশ হওয়ার কথা আমরা জানি না। আমাদের নির্ধারিত কর্মিসভা ছিল। তবে জোট সরকারের আমলে আমাদের সমাবেশ পণ্ড করে দেওয়ার অনেক নজির আছে।’