বাংলাদেশের বাজারে আনুষ্ঠানিক-ভাবে যাত্রা শুরু করল মাইক্রোম্যাক্স মোবাইল। ভারতের মুঠোফোনসেট নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোম্যাক্স গত শুক্রবার বাজারে আসার ঘোষণা দেয়। এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হয়। সম্মেলনে মাইক্রোম্যাক্স ইনফোর-ম্যাটিক্স লিমিটেডের পরিচালক (ব্যবসায়) বিকাশ জেইন জানান, ‘গ্রাহকদের স্বতন্ত্র সেবা আর নিজেদের ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনার মাধ্যমে বাংলাদেশে আমরা কাজ করে যাব।’ বাংলাদেশে মাইক্রোম্যাক্সের পরিবেশক রিচ ডিস্ট্রিবিউশন লিমিটেড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফারুক হোসেন বলেন, ‘উন্নত সুবিধা-সংবলিত এ মুঠোফোনের মাধ্যমে গ্রাহক সন্তুষ্টির মাধ্যমে অল্প সময়ে একটি নির্দিষ্ট লক্ষ্যে যেতে পারব বলে আমরা আশাবাদী।’
সম্মেলনে উপস্থিত ছিলেন মাইক্রোম্যাক্স ইনফোরম্যাটিক্স লিমিটেডের সার্ক অঞ্চলের ব্যবসায় প্রধান বিকাশ সাহনি, রিচ ডিস্ট্রিবিউশন লিমিটেডের প্রধান নির্বাহী নাইমুল ইসলামসহ অনেকে।
সম্মেলনে জানানো হয়, শুরুতে দুই হাজার ৫০০টি বিক্রয়কেন্দ্রে পাওয়া যাবে নতুন এ ফোন। দুই হাজার টাকা থেকে শুরু করে ১৬ হাজার টাকার মধ্যে নয়টি জিএসএম এবং তিনটি সিডিএমএ মুঠোফোনের মাধ্যমে যাত্রা শুরু করেছে প্রতিষ্ঠানটি। এসব মুঠোফোনে রয়েছে উন্নত ব্যাটারি, দুটি সিম ব্যবহারের সুযোগসহ নানা ধরনের সুবিধা।

প্রথম আলো