বাংলাদেশের কমিউনিস্ট পার্টির শহর শাখার সভাপতি আবদুর রব মোশাররফকে অপহরণ করে আবার ছেড়ে দেওয়া হয়েছে। গত মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে শহরের মালগুদামে দলের কার্যালয় থেকে পুরোহিতপাড়ার বাসায় ফেরার পথে বাসার সামনেই একদল লোক কৌশলে তাঁকে অপহরণ করে। পরে রাতেই তারা তাঁকে একই স্থানে নামিয়ে দিয়ে যায়। এ সময় অপহরণকারীরা অবিলম্বে আল্লাহর পথে ফিরে না এলে ভয়াবহ পরিণতি হবে বলেও তাঁকে হুঁশিয়ার করে দেয়। গতকাল বুধবার সন্ধ্যায় এ বিষয়ে কোতোয়ালি মডেল থানায় তিনি একটি সাধারণ ডায়েরি করেছেন।

আবদুর রব প্রথম আলোকে জানান, দলের সভা শেষে মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে তিনি বাসায় ফিরছিলেন। বাসার কাছে পরিচিত দাবি করে এক ব্যক্তি তাঁকে পূরবী সিনেমা হলের সামনে ডেকে নিয়ে মাইক্রোবাসে থাকা তার অসুস্থ স্ত্রীকে হাসপাতালে ভর্তির ব্যাপারে তাঁর (মোশাররফ) সহায়তা চায়। এ সময় তিনি মাইক্রোবাসের কাছে যেতেই তারা তাঁকে জোরপূর্বক তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। এরপর রাতভর তাঁকে ক্যাসেটে ধারণ করা বিভিন্ন ইসলামি বয়ান শোনানো হয়। তাঁর যেসব ব্যাংক হিসাব আছে, সেগুলো অবিলম্বে ইসলামি শরিয়া মোতাবেক পরিচালিত ব্যাংকে স্থানান্তরেরও নির্দেশ দেওয়া হয়। পরে ভোর সাড়ে চারটার দিকে অবিলম্বে আল্লাহর পথে ফিরে আসার আহ্বান জানিয়ে শেষবারের মতো সুযোগ দেওয়া হলো বলে শহরের পূরবী হলের সামনে তাঁকে নামিয়ে দেয় তারা।
ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম সারোয়ার সাধারণ ডায়েরির বিষয়টি নিশ্চিত করে জানান, ‘আমরা অত্যন্ত গুরুত্বসহকারে বিষয়টি খতিয়ে দেখব।’

প্রথম আলো –১৫-০৭-২০১০