আগামী ছয়-সাত মাসের মধ্যে ১০ হাজার টাকায় ল্যাপটপ দেবে সরকার। মালয়েশিয়া থেকে এ ল্যাপটপ আনা হচ্ছে। গতকাল ঢাকা ক্লাবে প্রাইম ব্যাংকের এসএমএস ব্যাংকিং উদ্বোধনকালে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু এ প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

প্রধান অতিথির বক্তৃতায় রাজিউদ্দিন আহমেদ রাজু বলেন, বিদ্যুৎ উৎপাদন বাড়াতে বর্তমান সরকার দীর্ঘমেয়াদি প্রক্রিয়া এড়িয়ে রেন্টাল বিদ্যুৎ কেন্দ স্থাপনে উদ্যোগ নিয়েছে। আগামী এক বছরের মধ্যে এসব রেন্টাল বিদ্যুৎকেন্দ থেকে যে পরিমাণ বিদ্যুৎ পাওয়া যাবে তা চাহিদা মিটিয়েও উদ্বৃত্ত থাকবে।

অনুষ্ঠানে প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম এহসানুল হক বলেন, ‘প্রাইম ব্যাংকের টেলিটকের নেটওয়ার্ক ব্যবহার এসএমই ব্যাংকিং সেবা সরকারের সঙ্গে বেসরকারি ব্যাংকের এটিই প্রথম উদ্যোগ। আগামীতেও আমরা সরকারি-বেসরকারি উদ্যোগ (পিপিপি) বিনিয়োগ আগ্রহী। বিশেষ করে বিদ্যুৎ ও গ্যাসের বিভিন্ন প্রকল্পে প্রাইম ব্যাংক বড় ধরনের বিনিয়োগ করবে।’

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব সুনীল কান্তি বোস, টেলিটকের এমডি মো. মুজিবুর রহমান, প্রাইম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক আহমেদ কামাল খান চৌধুরী, এসএমএস ব্যাংকিং বিভাগের প্রধান মো. ইকবাল হোসেনসহ প্রাইম ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, এখন থেকে প্রাইম ব্যাংকের গ্রাহক তাঁদের ব্যাংক একাউন্টের ব্যালেন্স জানতে যেকোনো মোবাইল থেকে ‘বিএএল’ লিখে, মিনি অ্যাস্টেটমেন্ট জানতে ‘এসটিএম’ লিখে, ক্যাশ এক্সচেঞ্জ রেট জানতে ‘ইএক্সসি’ লিখে ৯৯৩৪ নম্বরে সেন্ড করলেই ফিরতি এসএমএসে বিস্তারিত জানতে পারবেন। এ ছাড়া গ্রাহক এসএমএস সেবাগুলোর কী ওয়ার্ড জানতে হেল্প ম্যানুর সাহায্য নিতে পারবেন এবং পিন কোড পরিবর্তন করতে পারবেন।