২৯তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল মঙ্গলবার প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় মোট ৭ হাজার ২১৭ জন উত্তীর্ণ হয়েছেন। এর মধ্যে সাধারণ ক্যাডারে ৩ হাজার ৪৯ জন, সাধারণ ও টেকনিক্যাল ক্যাডারে ২ হাজার ৪৫০ জন এবং প্রফেশনাল ক্যাডারে ১ হাজার ৭১৮ জন উত্তীর্ণ হয়েছেন। গত জানুয়ারি মাসে ২৯তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।
পিএসসি সূত্র জানিয়েছে, আগামী ১৭ আগস্ট থেকে উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা শুরু হওয়ার কথা রয়েছে। এ বিষয়ে যথাসময়ে গণমাধ্যমে বিজ্ঞাপন দেওয়া হবে।
পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সমকালকে জানান, পরবর্তীকালে যে কোনো কারণে প্রকাশিত ফলে কোনো সংশোধনের প্রয়োজন হলে কমিশন তা সংশোধনের অধিকার রাখে। তিনি বলেন, ফল প্রকাশের পর তা পিএসসির ওয়েবসাইটেও দিয়ে দেওয়া হয়েছে। ওয়েবসাইটের ঠিকানা িি.িনঢ়ংপ.মড়া.নফ।
২৯তম বিসিএসের লিখিত পরীক্ষা গত ৩১ জানুয়ারি শুরু হয়ে ফেব্রুয়ারি মাসে শেষ হয়। এর আগে গত বছরের ১৪ আগস্ট প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারি পরীক্ষায় এক লাখেরও বেশি পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্য থেকে মাত্র সাড়ে ১২ হাজার পরীক্ষার্থীকে লিখিত পরীক্ষার জন্য রাখা হয়।