১৭ অক্টোবর রাত ১২ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১০-২০১১ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদী ১ম বর্ষ স্নাতক কোর্সে অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে।

মানবিক শাখার আবেদনকারীরা www.nu-ba.info সাইটে, বিজ্ঞান শাখার আবেদনকারীরা www.nu-bsc.info সাইটে এবং ব্যবসায় প্রশাসন শাখার আবেদনকারীরা www.nu-bbs.info সাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

নির্ধারিত ওয়েবসাইটগুলোর মাধ্যমে সংশ্লিষ্ট তথ্য পূরণ করে তা (৮.৫ ইঞ্চি বাই ১৪ ইঞ্চি) আকারের অফসেট সাদা কাগজে প্রিন্ট করে ভর্তি পরীার নির্ধারিত ফি বাবদ ২৬০ টাকা ও ছবিসহ অফিস চলাকালীন সময়ে ১৮ অক্টোবর থেকে ৭ নভেম্বরের মধ্যে যে কলেজে ভর্তি হতে ইচ্ছুক সেই কলেজে জমা দিয়ে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।

শিক্ষর্থী কর্তৃক পূরণকৃত প্রিন্ট করা আবেদন পত্রের নিচের অংশ প্রবেশপত্র হিসেবে কলেজ কর্তৃপ শিক্ষার্থীদের ফেরত দেবে। ভর্তি পরীা ও পরবর্তীতে ভর্তি কার্যক্রমে এ প্রবেশ পত্র প্রয়োজন হবে।

আগামী ১৭ ডিসেম্বর শুক্রবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত আবেদনকারীদের নির্দিষ্ট কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ে মোট ২০০ নম্বরের মধ্যে প্রাপ্ত জিপিএর ভিত্তিতে শতকরা ৪০ ভাগ ও ৬০ ভাগ ধরে মেধাক্রমে উত্তীর্ণ প্রার্থীদের ফলাফল প্রকাশ করা হবে।

ফলাফল তাদের দেওয়া পছন্দক্রম অনুযায়ী বিষয়ভিত্তিক কলেজের নির্ধারিত আসনের
ভিত্তিতে/আসন শূন্য হলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের www.nu.edu.bd এ সাইটে তা প্রকাশ করা হবে।

মনোয়ারুল ইসলাম
বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি