বিদ্যুতের দাবিতে কিশোরগঞ্জ শহরের স্টেশন সড়ক অবরোধ করে গতকাল বৃহস্পতিবার বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা। এ সময় শহরে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভকারীদের সরিয়ে দেয়।
জানা গেছে, ইসলামিয়া সুপার মার্কেটের কয়েক শ ব্যবসায়ী ও কর্মচারী দুপুর দেড়টার দিকে শহরের স্টেশন সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। ওই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় শহরজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলার পর বেলা সাড়ে তিনটার দিকে অবরোধ তুলে নেওয়া হয়।
ব্যবসায়ীরা জানান, কিশোরগঞ্জে বিদ্যুর‌্যা উন্নয়ন বোর্ডের (পিডিবি) জন্য দিনে ৩২ মেগাওয়াট বিদ্যুতের বিপরীতে দেওয়া হতো ১৭ মেগাওয়াট। রাতে ৪০ মেগাওয়াটের স্থলে ২১-২২ মেগাওয়াট দেওয়া হতো। কিন্তু বিশ্বকাপ ফুটবল শুরু হওয়ার পর থেকে কিশোরগঞ্জে হঠার‌্যা করে দিনে-রাতে গড়ে পাঁচ মেগাওয়াট বিদ্যুর‌্যা বরাদ্দ কমিয়ে দেওয়া হয়েছে। এতে করে লোডশেডিং আগের চেয়ে বেড়ে গেছে। ফলে লোকজনকে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। ব্যবসা-বাণিজ্যেও এর প্রভাব পড়েছে।
কিশোরগঞ্জ পিডিবির নির্বাহী প্রকৌশলী মো. খায়রুল কবীর বলেন, ‘জেলায় প্রায় ৪০ মেগাওয়াট বিদ্যুতের প্রয়োজন। আগে এর মধ্যে ২০-২২ মেগাওয়াট পাওয়া যেত। এখন আরও কমিয়ে দেওয়া হয়েছে। বরাদ্দকৃত বিদ্যুর‌্যা দিয়ে শহরে নিরবচ্ছিন্ন বিদ্যুর‌্যা সরবরাহ সম্ভব নয়।