কিশোরগঞ্জ পৌর শহরের নগুয়া ও নীলগঞ্জ সড়কের সংস্কারের তিন মাসের কাজ সাত মাসেও শেষ হয়নি। সংস্কারের নামে সড়ক দুটির পাশে খোঁড়াখুঁড়ি করে রাখায় সড়ক দিয়ে যানবাহন চলাচল করতে পারছে না।
গত ২৬ মে কিশোরগঞ্জ সার্কিট হাউস সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় জাতীয় সংসদের স্পিকার আবদুল হামিদ সড়ক দুটির কাজ শেষ না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।
পৌর কার্যালয় সূত্রে জানা গেছে, ২০০৯ সালের অক্টোবর মাসে ৯৬ লাখ টাকায় নগুয়া ও এক কোটি আট লাখ টাকায় নীলগঞ্জ সড়কটির সংস্কারের জন্য দরপত্র আহ্বান করে। ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স বেলাবো কনস্ট্রাকশন নগুয়া, মেসার্স চ্যালেঞ্জার ও মেসার্স রাফি এন্টারপ্রাইজ নীলগঞ্জ সড়কের কাজ পায়।
গত বছরের ১০ নভেম্বর নগুয়া ও নীলগঞ্জ সড়কের কাজের কার্যাদেশ দেয়া হয়। ফেব্রুয়ারি মাসে এ কাজ শেষ করার কথা। বেলাবো কনস্ট্রাকশন রাস্তা বন্ধ করে প্রথমে নালা নির্মাণ শুরু করে। কয়েক দিন কাজ করার পর কাজের গতি কমিয়ে দেয় ঠিকাদারের লোকজন। নীলগঞ্জ সড়কটির ৮৮ লাখ টাকার নালা নির্মাণের কাজটি মেসার্স চ্যালেঞ্জার প্রায় শেষ করে এনেছে। কিন্তু সাত মাস চলে গেলেও মেসার্স রাফি এন্টারপ্রাইজ ২০ লাখ টাকার কার্পেটিংয়ের কাজ শুরু করেনি।
পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. ফজলুল হক জানান, ঠিকাদারি প্রতিষ্ঠানকে একাধিকবার তাগাদা দেয়া হয়েছে। লিখিতভাবে পত্রও দেয়া হয়েছে। পৌর মেয়র আবু তাহের মিয়া বলেন, কয়েক দিন অপেক্ষার পর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
বেলাবো কনস্ট্রাকশনের ব্যবস্থাপক খালেদ শামস বলেন, কাজ করছি। কম মূল্যে কাজ করতে হচ্ছে বলে দেরি হচ্ছে। রাফি এন্টারপ্রাইজের মালিক মো. উজ্জ্বল বলেন, দুই-এক দিনের মধ্যে রাস্তার কাজ শুরু করব।