ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে সিলিন্ডার ছিদ্র হয়ে কোরিন গ্যাস নির্গত হলে বুধবার কমপক্ষে ৯২ জন আহত হয়। তাদের সবাইকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ১০ জনের অবস্থা গুরুতর এবং তাদের ইনসেনটিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছে। এছাড়া পাঁচশ’ লোককে ওই অঞ্চল থেকে সরিয়ে নেওয়া হয়েছে। কর্মকর্তারা এ খবর জানান। খবর এএফপি, এপি, বিবিসি অনলাইনের।
মুম্বাই ফায়ার ব্রিগেডের মুখপাত্র জানান, কমপক্ষে ৯২ ব্যক্তি এতে আহত হয়েছে এবং তাদের হাসপাতালে ভর্তি করা হয়। ডিন অব স্যার জেজে হাসপাতালের প্রধান টিপি লাহানে জানান, আহতদের বেশির ভাগেরই চোখ জ্বালা করছে এবং শ্বাসকষ্ট হচ্ছে। তাদের মধ্যে ১৪ জনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। ফায়ার সার্ভিস প্রধান উদে ট্যাটকারি জানান, মুম্বাই পোর্ট ট্রাস্টের মালিকানাধীন সিওরির গ্যাস নির্গত হওয়ায় ওই ঘটনা ঘটে। এতে আহত কয়েক ফায়ার সার্ভিস কর্মীকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ট্যাটকারির বরাত দিয়ে পিটিআই সংবাদ সংস্থা জানায়, ‘আমাদের কর্মীরা ঘটনাস্থলে দ্রুত গিয়ে ছিদ্র বন্ধ করে দেয়। যদিও আমাদের ৪ কর্মী এতে অসুস্থ হয়ে পড়ে এবং তাদের দ্রুত নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।’ ওই শিল্প এলাকাটি প্রধানত কার্গো ও কনটেইনার সংরক্ষণ এবং সরবরাহের জন্য ব্যবহৃত হয়। সেখানে অনেক পরিত্যক্ত কারখানা ও গুদাম এবং ঘিঞ্জি বস্তিঘরও রয়েছে। মুম্বাই পোর্ট ট্রাস্টের পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

সমকাল ডেস্ক