কিশোরগঞ্জের বিভিন্ন মন্দিরে চুরির ঘটনা বেড়ে গেছে। জানুয়ারি মাসেই জেলা সদরের দুটি মন্দিরে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটে। এরপর শনিবার গভীর রাতে জেলার কটিয়াদীর বণিকপাড়ার ঐতিহ্যবাহী রাধাগোবিন্দ মন্দিরেও চুরির ঘটনা ঘটল। গতকাল রবিবার সকালে পুরোহিত ও পুণ্যার্থীরা মন্দিরে গিয়ে দেখতে পান, টিনের বেড়া কেটে চোরে নিয়ে গেছে মূর্তিসহ অলংকার। একের পর এক মন্দিরে চুরির ঘটনা ঘটতে থাকায় হিন্দু ধর্মাবলম্বীদের মধ্যে ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

পুলিশ ও মন্দির সংশ্লিষ্টরা জানায়, চোর দুই জোড়া অষ্টধাতুর রাধাকৃষ্ণের মূর্তি, রাধার গায়ে পরিহিত দেড় ভরি স্বর্ণালংকার, কৃষ্ণের হাতের ২০ ভরির একটি রুপার বাঁশি, কাঁসা ও পিতলের সামগ্রী, টাকাসহ দানবাঙ্ নিয়ে যায়। একই রাতে পূর্বপাড়ার দাসবাড়ী পূজাঘরে চুরির উদ্দেশ্যে প্রবেশের চেষ্টা করলে বাড়ির লোকজন জেগে উঠলে চোর পালিয়ে যায়। কয়েকদিন আগে চরিয়াকোনা ঠাকুরঘরের রাধাকৃষ্ণ মূর্তি চুরি হয়।

 জানা গেছে, কিশোরগঞ্জ শহরে দুই সপ্তাহ আগে শ্রী শ্রী বাবা লোকনাথ ব্রহ্মচারী আশ্রমের পিতলের নামফলক ও ঐতিহ্যবাহী শ্রী শ্রী কালীবাড়ী মন্দিরের দানবাঙ্ (সিন্দুক) চুরি হয়। এ ব্যাপারে কিশোরগঞ্জ শহরের শ্রী শ্রী কালীবাড়ী মন্দিরের সাধারণ সম্পাদক লিটন নন্দী জানান, একের পর এক মন্দিরে চুরির ঘটনায় হিন্দুরা আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে। এ বিষয়ে মন্দিরের পক্ষ থেকে কটিয়াদী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

কালের কন্ঠ