সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার চার ইউনিয়নের লোকজন গত রোববার কানাডীয় কোম্পানি নাইকোর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। তারা দোয়ারাবাজার-টেংরাটিলা সড়কের ভাসমান সেতু সরানোর চেষ্টার প্রতিবাদে এ বিক্ষোভ করে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে দোয়ারাবাজারের চারটি ইউনিয়নের মানুষজন উপজেলা সদরে গিয়ে প্রথমে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। পরে তারা ওই সড়ক থেকে পাকা সেতু নির্মাণের আগে ভাসমান সেতু না সরানোর দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কংকন চাকমার কাছে স্মারকলিপি দেয়।
স্মারকলিপি দেওয়ার আগে সমাবেশে বক্তব্য দেন উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আমিরুল হক, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবদুল হামিদ, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক কাজী মনিরুজ্জামান, মুক্তিযোদ্ধা আজিম মাস্টার প্রমুখ।
ইউপি চেয়ারম্যান আমিরুল হক বলেন, ‘এ সড়ক দিয়ে লক্ষ্মীপুর, সুরমা, বাংলাবাজার ও বোগলা ইউনিয়নের ১৫০টি গ্রামের মানুষ উপজেলা সদরে আসা-যাওয়া করে। ভাসমান সেতু সরিয়ে নিলে এই চার ইউনিয়নের সঙ্গে উপজেলা সদরের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়বে। আমার পাকা সেতু না হওয়া পর্যন্ত এটি সরাতে দেব না।’ ইউএনও কংকন চাকমা বলেন, জেলা প্রশাসকের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এদিকে টেংরাটিলা গ্যাসক্ষেত্রে নাইকোর কোনো কর্মকর্তা না থাকায় এ ব্যাপারে কোনো বক্তব্য জানা যায়নি।